সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ইউকে ওয়েলস যুবলীগের উদ্যোগে কার্ডিফে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস পালিত



4 5  7কার্ডিফ থেকে রকিব মনসুর:: বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে যুক্তরাজ্য আওয়ামী-যুবলীগ ওয়েলস শাখার উদ্যোগে গতকাল ৩ শে মার্চ বৃহস্পতিবার রাত ১ঘটিকায় বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফের বাংলাদেশ সেন্টারে নৈশভোজ দোয়ার মাহাফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
যুক্তরাজ্য যুবলীগের অন্যতম সদস্য ওয়েলস যুবলীগ সভাপতি ভিপি সেলিম আহমদের সভাপতিত্বে এবং ওয়েলস যুবলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্রনেতা মকিস মনসুর আহমদ।2
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউপোর্ট আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ তাহির উল্লাহ, ওয়েলস আওয়ামীলীগের সেক্রেটারী এম এ মালিক, যুগ্ম সম্পাদক গোলাম মর্তুজা, ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি প্রাক্তন ছাত্রনেতা জয়নাল উদ্দিন শিবুল, নিউপোর্ট যুবলীগ সভাপতি মুহিবুর রহমান মুহিব, জেনারেল সেক্রেটারী ফখরুল ইসলাম, ওয়েলস বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব ছালিক মিয়া, সাধারণ সম্পাদক সৈয়দ ইকবাল আহমদ ও প্রজন্ম ৭১ এর সভাপতি বেলায়েত হোসেন খাঁন।6
আলোচনা সভায় স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জামাল আহমদ বকুল, নূরুল আলম চুনু, আলহাজ্ব এম এ রউফ, নজরুল ইসলাম, মাকন মিয়া, দুলন সিকদার, আবুল কালাম মুমিন, শাহ মো: শাফি কাদির, রকিবুর রহমান, মিনহাজ মিয়া, আকতার বকস, নাসির উদ্দিন, তপু তরফদার, মৌলা মিয়া, আহমেদুর রহমান, মারুফ আহমদ, মাসুম আহমদ, আজাদ মিয়া, লাহেক মিয়া, কবির আহমদ, আব্দুর রাজ্জাক, ও কাজী আলমগীর প্রমুখ।
সভার শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালনসহ দোয়া করা হয়।
দোয়া পরিচালনা করেন মৌলানা আব্দুল আলিম।
প্রধান অতিথির বক্তব্যে ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদ বলেন বঙ্গালী জাতির সবচেয়ে বড় অর্জন ও গৌরবের দিন হচ্ছে মহান স্বাধীনতা। বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি লালবৃত্ত সবুজ পতাকা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে।
বিশেষ অতিথির বক্তব্যে শেখ মো: তাহির উল্লাহ মিথ্যাচার ও অপপ্রচার করে কোন লাভ হবেনা বলে উল্লেখ করে বলেন রাষ্ট্রধর্ম ইসলাম ছিলো, আছে এবং থাকবেই।
বিশেষ অতিথির বক্তব্যে ওয়েলস আওয়ামীলীগের সেক্রেটারী এম এ মালিক প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে ওয়েলস যুবলীগ সভাপতি সাবেক ছাত্রনেতা সেলিম আহমদ ও সাধারণ সম্পাদক মফিকুল ইসলাম উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত