বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে শুক্রবার থেকে পরিবহন ধর্মঘট



40নিউজ ডেস্ক :: সিলেট বিভাগে আগামী শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বিভাগীয় পরিবহন শ্রমিক ইউনিয়ন। নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে ইউনিয়নের এক প্রতিবাদ সভায় আজ জানানো হয়।
বুধবার দুপুরে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
পরিবহন শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সহসভাপতি, বিভাগ ও জেলার সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক এ তথ্য জানান।
তিনি বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী শ্রমিক নেতাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার না করলে শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে নামবে শ্রমিক ইউনিয়ন।
গত সোমবার সিলেটের দক্ষিণ সুরমায় একটি সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে ভাঙচুর করেন পরিবহন শ্রমিকরা। এতে শ্রমিক ইউনিয়নের সভাপতিসহ নেতাদের নামে মামলা দিতে চাইলে রেকর্ড করেনি পুলিশ। এ ঘটনায় অনির্দিষ্টকালের অবরোধের ঘোষণা দেয় সিএনজি ফিলিং স্টেশন, পেট্রোল পাম্প ও ট্যাংক লরি সংশ্লিষ্টরা।
এদিকে, গতকাল রাতে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন নেতাদের নিয়ে বৈঠকে বসেন সিলেটের জেলা প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তারা। সভার সিদ্ধান্ত অনুযায়ী রাতে পরিবহন শ্রমিক নেতা সেলিম আহমদ ফলিকসহ নেতাদের নামে মামলা রেকর্ড করে পুলিশ।
অন্যদিকে, শ্রমিক নেতাদের নামে মামলা রেকর্ড করায় অবরোধ তুলে নিয়েছে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত