শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শফিক রেহমানকে গ্রেফতারে নিউইয়র্ক প্রবাসী লেখক সাংবাদিকদের নিন্দা ও মুক্তি দাবি



26নিউইয়র্ক থেকে এনা : লেখক, বিশিষ্ট সাংবাদিক ও সপ্তাহিক মৌচাকে ঢিল পত্রিকার সম্পাদক এবং টিভি উপস্থাপক শফিক রেহমানের গ্রেফতারের নিন্দা ও অভিলম্ভে মুক্তি দাবি করেছেন নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশী লেখক ও সাংবাদিকরা।

গত ১৭ এপ্রিল রোববার দেয়া এক বিবৃতিতে উল্লেখ করা হয়, শফিক রেহমানের মতো বয়োজেষ্ঠ্য একজন সাংবাদিককে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার স্বাধীন গণমাধ্যম ও মুক্তমত প্রকাশের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে।

তারা আরো বলেন, শফিক রেহমানের মতো মানবতাবাদী ও অহিংস মতাদর্শী একজন মানুষ কখনোই কোনো ধরণের রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকতে পারেন না। বিবৃতিতে সাক্ষরকারী লেখক, সাংবাদিকরা হচ্ছেন সাপ্তাহিক ঠিকানার প্রেসিডেন্ট ও সিওও সাঈদ- উর- রব, সাপ্তাহিক আজকালের সম্পাদক ও বিএফইউজের সাবেক সিনিয়র সহ-সভাপতি মঞ্জুর আহমেদ, কলামিস্ট মিনা ফারাহ , সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট আনোয়ার হোসেন মঞ্জু, ডেইলি স্টারের সাবেক চীফ রিপোর্টার ও কলামিষ্ট মইনুদ্দিন নাসের, বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, এখনই সময় পত্রিকার সম্পাদক কাজী শামসুল হক, সাপ্তাহিক ঠিকানার এক্সিকিউটিভ এডিটর জাবেদ খসরু, বার্তা সম্পাদক মিজানুর রহমান, সাংবাদিক তাসের খান মাহমুদ, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও টাইম টিভির সিইও আবু তাহের, সেক্রেটারি এবিএম সালাউদ্দিন আহম্মেদ, এনটিভি যুক্তরাষ্ট্র ব্যুরো’র বার্তা সম্পাদক আবিদুর রহিম, যমুনা টেলিভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি হাসানুজ্জামান সাকী, সাংবাদিক ও মানবাধিকার কর্মী ইমরান আনসারী, বাংলাদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার মমিন মজুমদার, সাংবাদিক জাহেদ আরমান, টাইম টিভির নিউজ এডিটর শিবলী চৌধুরী কায়েস, কলামিষ্ট আবদুল্লাহ জাহিদ প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত