সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘সত্য বলায় শফিক রেহমান গ্রেফতার’



34নিউজ ডেস্ক :: সত্য তুলে ধরা ও যুক্তি দিয়ে কথা বলার কারণে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির বিদায়ী কমিটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (১৮ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধ এবং প্রবীণ সাংবাদিক শফিক রেহমানের মুক্তির দাবিতে নাগরিক সমাবেশ’ শীর্ষক আলোচনা সভায় এ অভিযোগ করেন তিনি।

সভার প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, শফিক রেহমানের একটাই অপরাধ, তিনি সত্য কথা বলেন এবং যুক্তি দিয়ে কথা বলেন। কাজেই তার মুখ বন্ধ এবং তাকে সরিয়ে রাখতে সরকার এ ‘অপকৌশলের’ আশ্রয় নিয়েছে। যে ‘নোংরা কৌশলে’ গ্রেফতার করা হল, এটা রসিকতা নাকি অনাচার বলেও প্রশ্ন রাখেন তিনি।

তিনি বলেন, বলা হয়েছিল, সাদা পোশাকে যেন কাউকে গ্রেফতার করা না হয়। কিন্তু এখন সাংবাদিক পরিচয় দিয়ে ধরে নিয়ে আসা হচ্ছে। এর বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ করা উচিত।

প্রবীণ সাংবাদিক শফিক রেহমানসহ সাংবাদিক নেতা শওকত মাহমুদ ও আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবি জানান নজরুল ইসলাম খান।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেন, এ সরকারের সময়ে ভেতরে (কারাগার) ভালো মানুষেরা আর বাইরে গুণ্ডা বদমায়েশরা।

এ বছর সরকারে পরিবর্তন আসতে পারে এমন ইঙ্গিত দিয়ে দুদু বলেন, দিনের আলো দেখতে পাচ্ছি। তবে আমি যুক্তি দিয়ে বলতে পারবো না। পরিবর্তন হলেও আওয়ামী লীগের ভয় নেই। তাদেরকে দেশ ছেড়ে পালাতে হবে না। তবে আইনের মুখোমুখি হতে হবে বলে মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিদায়ী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, নব্বইয়ের ছাত্রনেতা হাবিবুর রহমান হাবিব, সংগঠনটির সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত