সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

১ মে সিম বন্ধ থাকবে তিন ঘণ্টা



23নিউজ ডেস্ক :: আগামী ১ মে অনিবন্ধিত সিম তিন ঘণ্টা বন্ধ থাকবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
রোববার জাতীয় প্রেসক্লাবে‌‌ বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুন:নিবন্ধন বিষয়ে এক সচেতনতামূলক র‌্যালিতে তিনি এ তথ্য জানান। মোবাইল অপারেটর এয়ারটেল এ র‍্যালির আয়োজন করে।
তারানা হালিম বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে আগামী ৩০ এপ্রিলের মধ্যে সিম পুন:নিবন্ধন না করলে ১ মে ৩ ঘণ্টার জন্য বন্ধ থাকবে সকল অনিবন্ধিত সিম। ১ মে’র কয়েকদিন পরে আবার কয়েক ঘণ্টা বন্ধ থাকবে সকল অনিবন্ধিত সিম।
তিনি জানান, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুন:নিবন্ধন করার জন্য এভাবে সতর্কবার্তা দেয়ার পর কেউ যদি নিবন্ধন না করে তাহলে খুব অল্প সময়ের মধ্যে সিমগুলো পুরোপুরি ডি-অ্যাক্টিভেট হয়ে যাবে।

তারানা হালিম বলেন, আমরা শুরু থেকে যে কথা বলে আসছি, এখনো সে অবস্থানেই আছি। আমরা জানি এ কার্যক্রমের কারণে কিছু সংখ্যক সিম ঝরে পড়বে।
গত দুই সপ্তাহে গ্রাহকদের মাঝ থেকে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে জানিয়ে তিনি বলেন, বর্তমানে দেশে সব মিলিয়ে আমাদের প্রায় ১৩ কোটির উপরে সিম হোল্ডারের মধ্যে প্রায় ৭ কোটির উপরে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুন:নিবন্ধন করতে সক্ষম হয়েছি। এ ধারা অব্যাহত থাকলে নির্ধারিত সমেয়ের মধ্যেই লক্ষে পৌঁছানো সম্ভব হবে।
র‍্যালিতে আরো উপস্থিত ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব ফয়েজুর রহমান চৌধুরি, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, এয়ারটেলের সিইও পিডি শর্মা প্রমূখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত