বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

বেনাপোল সীমান্তে ৪১ বাংলাদেশি আটক



15597নিউজ ডেস্ক :: যশোরের বেনাপোল সীমান্তে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৪১ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার ভোর ৪টার দিকে বেনাপোল সীমান্তের দৌলতপুর বিজিবি ক্যাম্পের বিপরীতে ভারতীয় ইছামতি নদী থেকে তাদের আটক করা হয়। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করা যায়নি।

আটকদের মধ্যে নারী ৯ ও পুরুষ ২৭ ও ৫ শিশু রয়েছেন। আটকরা যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, নড়াইল ও শেরপুর জেলার বাসিন্দা বলে জানা গেছে। ভালো কাজের খোঁজে দালালের মাধ্যমে বিভিন্ন সময় সীমান্ত পথে তারা ভারতে গিয়েছিলেন।

বিজিবি জানায়, তাদের কাছে খবর আসে ভারতীয় ইছামতি নদী পার হয়ে অবৈধ ভাবে একদল নারী-পুরুষ সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করছে। এসময় বিজিবি ওই নদীতে অভিযান চালিয়ে নৌকা থেকে ৪১ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করে। এর মধ্যে কৌশলে পালিয়ে যায় দালালচক্র।

২১ ব্যাটালিয়নের দৌলতপুর ক্যাম্পের বিজিবির নায়েব সুবেদার রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রদেশের অভিযোগে (১১-সি) ধারায় মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হবে। পুলিশ পরবর্তী ব্যবস্থা গ্রহন করবে বলে জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত