শনিবার, ২৮ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

জকিগঞ্জ-কানাইঘাট আসনের এমপি সেলিমের কাছে যুক্তরাজ্য প্রবাসীদের দাবি



9নিউজ ডেস্ক :: ভূমিকম্প ও ঝড়-তুফানে ক্ষতিগ্রস্ত সিলেটের জকিগঞ্জের প্রায় এক হাজার বাড়িঘরে সহযোগিতা, নদী ভাঙনরোধে পদক্ষেপ ও প্রথম মুক্তাঞ্চলের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিসহ বিভিন্ন দাবি নিয়ে জকিগঞ্জ-কানাইঘাট আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিনের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাজ্যের বাংলাদেশি সংগঠক এসি আজাদ চৌধুরী।

মঙ্গলবার (২৬ এপ্রিল) যুক্তরাজ্যে সফররত এমপি সেলিমের সঙ্গে প্রবাসী নেতাদের বৈঠক শেষে মাইল্যান্ড স্ট্রিট-এ এক পৃথক সাক্ষাতে এসি আজাদ চৌধুরী প্রবাসীদের পক্ষে বেশকিছু দাবি তুলে ধরেন।

এ সময় এমপি সেলিম জানান, এমপি হওয়ার পরপরই তিনি সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার নদী ভাঙনের শিকার এলাকা পরির্দশন করে একজন প্রকৌশলী দিয়ে ভাঙনের স্থান চিহ্নিত ও সরকারের কাছে ২৫ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছেন।

জকিগঞ্জের বারহালের কোনাগ্রামের বংশোদ্ভূত সংগঠক আজাদ চৌধুরী এ সময় তার কাছে দাবি উপস্থাপন করে বলেন, সাম্প্রতিক ঝড়-তুফান ও ভূমিকম্পে জকিগঞ্জের প্রায় একহাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। আর কুশিয়ারা ও সুরমা নদীর ভাঙনের মুখে পড়েছে উপজেলা ও পৌরসভাসহ ৯টি ইউনিয়ন।

প্রবাসীদের দাবির জবাবে এমপি সেলিম বলেন, ঝড়-তুফান ও ভূমিকম্পের পর জেলা প্রশাসকের মাধ্যমে জরুরি টিন সহযোগিতা দেওয়া হয়েছে এবং প্রধানমন্ত্রীর কাছে চিঠিও লেখা হয়েছে। জকিগঞ্জ সরকারি কলেজে অনার্স চালু ঘোষণার অপেক্ষায় রয়েছে বলে তিনি জানান।

প্রবাসীদের পক্ষে উদ্বেগ প্রকাশ করে এসি আজাদ চৌধুরী বলেন, এলাকার মানুষের নিরাপত্তা রক্ষায় রাতে পুলিশ টহল জোরদার এবং প্রবাসীদের বাড়িঘর ও সম্পদের নিরাপত্তায় পুলিশের নজরদারি বাড়াতে এমপির প্রতি আহ্বান জানান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত