মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সিলেটে আনন্দ মিছিল



sylhetnewspic5may16-1নিউজ ডেস্ক ::

মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় আপীল বিভাগে বহাল থাকায় নগরীতে আনন্দ মিছিল করেছে সিলেট গণজাগরণ মঞ্চ। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের করে গণজাগরণ মঞ্চ। মিছিলটি নগরীর সিটি পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

আপীল বিভাগেও নিজামীর ফাঁসির রায় বহাল থাকায় সন্তোষ প্রকাশ করে বক্তারা বলেন, এই রায়ের মাধ্যমে যারা নিজামীসহ যুদ্ধাপরাধীদের মন্ত্রী-এমপি বানিয়েছেন তাদেরও একটি বার্তা দেওয়া হলো। এদেশে যুদ্ধাপরাধীদের সাথে আঁতাত করে রাজনীতিতে টিকে থাকা যাবে না।

বক্তারা বলেন, দেশে একদিকে যুদ্ধাপরাধীর বিচার হচ্ছে। ফাঁসি হচ্ছে। অপরদিকে যারা বিচার দাবিতে স্বেচ্ছার ছিলো তাদের হত্যা করা হচ্ছে। দেশের মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে। লেখক, ব্লগার, সংস্কৃতকর্মী, অধ্যাপক সকলকেই টার্গেট করছে উগ্রবাদীরা। বক্তারা সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া এসব হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবি জানান। একই সঙ্গে জামায়াত-শিবিরকে নিষিদ্ধেরও দাবি তোলা হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন প্রবীন রাজনীতিবিদ বাদল কর, সংস্কৃতিকর্মী বেলাল আহমদ, সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু, গণজাগরণ মঞ্চের সংগঠক ও নাট্যকর্মী রাজতকান্তি গুপ্ত, কবি আবিদ ফায়সাল, নাট্যকর্মী সিরাজ উদ্দিন সিরুল, শান্তনু সেন তাপ্পু, অরুপ বাউল, উদীচী সিলেটের সহ-সাধারণ সম্পাদক সোহাগ শাহনেওয়াজ, ছাত্র ইউনিয়ন সিলেটের সভাপতি সপ্তর্ষি দাশ, সাধারণ সম্পাদক দিপঙ্কর দাশ গুপ্ত, গণজাগরণ মঞ্চের সংগঠক রাজীব রাসেল, উত্তরা সেন সম্পা, স্নেহা ভট্টাচার্য, মারূফ অমিত, রেদোয়ান আহমদ, সবুজ সনাতন পলাশ, নাবিল এইচ, কান্ত রায় প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত