সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নড়াইলের ‘জল্লাদ’ ঢাকা কেন্দ্রীয় কারাগারে



5নিউজ ডেস্ক :: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার নড়াইলের কুখ্যাত দুই ‘জল্লাদ’ আবদুল ওহাব ও ওমর আলী শেখকে সোমবার নড়াইল জেলা কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। নড়াইল কারাগারের জেলার একেএম মাছুম বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুল ওহাবকে ২০১৫ সালের ১০ ডিসেম্বর রাতে সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের ফুলশ্বর গ্রাম এবং ওমর আলী শেখকে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি দুপুরে নড়াইল পৌরসভার বরাশুলা গ্রামের নিজ বাড়ি থেকে গোয়েন্দা পুলিশ আটক করে।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এসএ মতিন বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তৎকালীন মহকুমা শান্তি কমিটির চেয়ারম্যান কুখ্যাত রাজাকার মাওলানা সোলায়মানের নির্দেশে জল্লাদ আবদুল ওহাব ও ওমর শেখ প্রায় তিন হাজার স্বাধীনতাকামী মানুষকে চিত্রা নদীর তীরে বর্তমানে জজ আদালতের পশ্চিম পাশে লঞ্চ ঘাটের পন্টুনের ওপর নিয়ে জবাই করে নদীতে ফেলে দিত।

এদিকে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রিভিউ(রায় পুনর্বিবেচনা) আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় তাকে পড়ে শোনানো হয়েছে।

সোমবার রাত পৌনে নয়টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে থাকা নিজামীকে রায়টি পড়ে শোনানো হয় বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত