শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বখাটের ভয়ে স্কুলে যাওয়া বন্ধ মেয়েটির



46নিউজ ডেস্ক :: রংপুরের বদরগঞ্জ উপজেলায় এক বখাটের হয়রানির ভয়ে স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে নবম শ্রেণির এক ছাত্রীর (১৫)। এমনকি, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে অভিযোগ করেও কোনো ফল হয়নি।

এদিকে, এর আগে স্কুলে যাতায়াতের পথে ওই মেয়েকে লাঞ্ছিত ও স্কু-প্রস্তাব দিয়েও এলাকায় বহাল তবিয়তে রয়েছেন বখাটে চান মিয়া (৩০)।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার কালুপাড়া ইউনিয়নের কালুপাড়া গুটিরডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রীকে স্কুলে যাতায়াতের পথে প্রায়ই উত্ত্যক্ত করে আসছেন একই গ্রামের আ. কাইয়ুমের ছেলে বখাটে চান মিয়া।

গত ৬ মাস আগেও তিনি মেয়েটিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনায় মেয়েটির বাবা বদরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর থেকে বখাটে চান মিয়া মেয়েটি ও তার পরিবারকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও তুলে নিয়ে যাওয়ার হুমকি দিয়ে আসছেন।

গত ৩০ মে হতে বখাটে চান মিয়া স্কুল যাওয়ার পথে মেয়েটির পথরোধ করে কু-প্রস্তাব দেয়। এরপর থেকে ভয়ে মেয়েটির অভিভাবকরা তার স্কুলে যাওয়া বন্ধ করে দেন ও বদরগঞ্জের ইউএনও বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

কিন্তু বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মাধ্যমে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা থাকলেও ৫ দিনেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এ বিষয়ে বদরগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, বিষয়টি আমি জানি। আমি বদরগঞ্জের বাইরে আছি। ফিরে এসে বিষয়টি দেখব।

জানতে চাইলে বদরগঞ্জের ইউএনও কাজি আবেদা গুলশান বলেন, বিষয়টি আমি ওসিকে তদন্ত করতে বলেছি। তদন্তে সত্যতা পাওয়া গেলে বখাটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত