বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

এখন ইতিহাস চর্চার সময় নয়: ইনু



full_79309483_1465972568নিউজ ডেস্ক: জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ক্ষেত্র তৈরির জন্য জাসদকে দায়ী করে সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্য ‘অনভিপ্রেত, দুঃখজনক ও অপ্রাসঙ্গিক’ বলে মন্তব্য করেছেন।

সচিবালয়ে এক অনুষ্ঠানের পর সাংবাদিকদের তথ্যমন্ত্রী বলেন, “আমরা মনে করি এই সময়ে ১৪ দলের অভ্যন্তরে কোনো কাদা ছোড়াছুড়ি করা উচিত নয়। এটা ইতিহাস চর্চার সময় নয়। জঙ্গিবাদ সম্পূর্ণরূপে ধ্বংস করার সময়। জাসদ নিয়ে মন্তব্য দুঃখজনক।”

ছাত্রলীগের এক অনুষ্ঠানে সৈয়দ আশরাফের ওই বক্তব্য নিয়ে গত দুদিন ধরে রাজনৈতিক অঙ্গন ও গণমাধ্যমে চলছে নানামুখি আলোচনা। ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের ওই বক্তব্যের দুদিন পর আজ তথ্যমন্ত্রী ইনুর এই প্রতিক্রিয়া এল।

জাসদে ইনুর অংশের সাধারণ সম্পাদক শিরিন আখতার মঙ্গলবার বলেন, “শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ঐক্যবদ্ধ হয়ে দেশকে যখন এগিয়ে নিয়ে যাচ্ছে, হাসানুল হক ইনু যখন জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, ঠিক সেই মুহূর্তে সৈয়দ আশরাফের এই বক্তব্য জাতীয় ঐক্যকে বিনষ্ট করবে।”

অবশ্য ইনু বলেছেন, সৈয়দ আশরাফের মন্তব্যে ১৪ দলের ঐক্যে কোনো প্রভাব পড়বে বলে তিনি মনে করেন না।

“পঁচাত্তরের পূর্বাপর ঘটনার বিশ্লেষণ করেই শেখ হাসিনা, আওয়ামী লীগ ও জাসদ ঐক্যের সিদ্ধান্ত নিয়েছে। তার ভিত্তিতে ১৪ দল গড়ে উঠেছে। এ ধরনের মন্তব্যে ঐক্য ও চলার পথ ক্ষতিগ্রস্থ হবে না।”

এই ঐক্য ইতোমধ্যে ‘দেশের জন্য মঙ্গলজনক’ প্রমাণিত হয়েছে মন্তব্য করে ১৪ দলের শরিক নেতাকর্মীদের ‘ধৈর্য্য’ ধরার, ‘ঐক্য’ রাখার এবং ‘কাদা ছোড়ছোড়ি না করার’ আহ্বান জানিয়েছেন জাসদ সভাপতি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত