শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শফিক রেহমান জামিন হবে কিনা জানা যাবে রোববার



14নিউজ ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টা মামলায় জামিন পাবেন কিনা সে বিষয়টি জানা যাবে আগামী রোববার। হাইকোর্টে জামিন আবেদন খারিজ হওয়ার পর সাংবাদিক শফিক রেহমানের আবেদন করেন সুপ্রিমকোর্টে।
বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চে এ আবেদনের ওপর শুনানী হয়। আগামী রোববার এ আবেদনের ওপর আদেশের জন্য দিন ঠিক করেন আপিল বিভাগ। শফিক রেহমানের পক্ষে আজ আদালতে শুনানী করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক, জয়নুল আবেদীন, এজে মোহাম্মাদ আলী। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আসাদুজ্জামান, অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। অপরদিকে রাষ্ট্রপেক্ষ ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্তি অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।
গত ২৯ জুন শফিক রেহমানের করা লিভ টু আপিলের শুনানী করে আপিল বিভাগের চেম্বার বিচারপতি। শুনানী করে তিনি বিষয়চি আপিল বিভাগের পুর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। সে অনুযায়ী আজ এ অঅবেদনের ওপর শুনানী করা হয়।
গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শফিক রেহমানকে দুই দফায় ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি।
এর আগে ঢাকা মহানগর দায়রা জজ আদালত এই মামলায় শফিক রেহমানের জামিন নামঞ্জুর করেন। নিম্ন আদালতের এই আদেশের বিরুদ্ধে ২৫ মে হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি। সেই আবেদনের ওপর শুনানি শেষে গত ৭ জুন হাইকোর্ট খারিজ করে দেন। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে এবার লিভ টু আপিল করলেন তিনি।
লিভ টু আপিল গ্রহন করে শফিক রেহমানের জামিন হবে কিনা সে বিষয়টি জানা যাবে রোববার।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত