বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

খালেদা জিয়া জামায়াতের অঘোষিত আমির



IDEB-BG20160719200332নিউজ ডেস্ক :: খালেদা জিয়াকে জামায়াতের অঘোষিত আমির বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। মঙ্গলবার (জুলাই ১৯) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে ‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও স্বাধীনতা বিরোধীদের প্রতিরোধে পেশাজীবী-প্রজাতন্ত্রের কর্মচারীদের করণীয় ’শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গণতন্ত্র নেই বলে দেশে জঙ্গি হামলা হচ্ছে খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে মোজাম্মেল হক বলেন, খালেদা জিয়ার সময়ওতো সারা দেশে জঙ্গি হামলা হয়েছে। সুতরাং ক্ষমতায় যেতে এইসব অপপ্রচার চালাচ্ছেন তিনি।

আইডিইবি আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদ। তিনি বলেন, গুলশানসহ সারা দেশে জামায়াত বিভিন্ন নামে সংগঠন তৈরি করে জঙ্গি হামলা করছে। আর এই জামায়াতের অঘোষিত আমির খালেদা জিয়া।

দেশের জঙ্গিবাদ ও যুদ্ধাপরাধীদের দায়ে জামায়াতে ইসলামকে নিষিদ্ধ করা হবে। তার কারণ তারা সাংগঠনিকভাবে সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে কাজ করছে।

যুদ্ধাপরাধীদের নির্মূল করতে তাদের সন্তানদের প্রথম শ্রেণীর নাগরিক থেকে দ্বিতীয় শ্রেণীর নাগরিক করতে হবে। তাদের সরকারি চাকরি ও ভোটের অধিকার দেয়া যাবে না।

অনুষ্ঠানে আইডিবির পক্ষ থেকে দেশের সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের লক্ষ্যে স্বল্প ও দীর্ঘমেয়াদী ১২ দফা প্রস্তাবনা তুলে ধরা হয়। এ সময় সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সমগ্র দেশের মানুষের মধ্যে গণজাগরণ সৃষ্টি করতে আগামী ২৬ জুলাই ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে প্রেসক্লাবের সামনে দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের শপথ গ্রহণ, ২৭-৩১ জুলাই দেশের সব জেলায় ১২টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন ও শপথ পাঠ করার কর্মসূচি ঘোষণা করা হয়।

এ সময় দেশের স্বাধীনতা রক্ষায় সোনার বাংলাদেশ গঠনের লক্ষ্যে আইডিইবির সদস্যদের শপথ পাঠ করান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত