মঙ্গলবার, ১০ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

তারেকের জেল : নেতাকর্মীদের মাঠে নামার নির্দেশ কেন্দ্রীয় বিএনপির!



2016_07_21_15_49_21_mjwceRsnajeq4HPk40xkoVawXzbBFg_original

নিউজ ডেস্ক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে সারাদেশের নেতাকর্মীদের মাঠে নামতে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছে দলটি। বিশেষভাবে ঢাকা মহানগরের প্রতিটি থানায় এ নির্দেশনা পালনের জন্য সংশ্লিষ্টদের বলা হয়েছে। বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে হাইকোর্ট মুদ্রা পাচার মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকার অর্থদণ্ড দেয়। সেই সঙ্গে তারেকের বন্ধু ও ব্যবসায়িক অংশিদার গিয়াসউদ্দিন আল মামুনের সাত বছরের কারাদণ্ডও বহাল রাখে। তবে তাকে বিচারিক আদালতের দেয়া ৪০ কোটি টাকা অর্থদণ্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

মামুনের আপিল খারিজ এবং দুদকের আপিল মঞ্জুর করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে হাইকোর্ট তারেক রহমানের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন বিচারিক আদালতকে। পলাতক তারেক রহমান আত্মসমর্পণ করলে কিংবা তাকে গ্রেপ্তার করা গেলে সেই সময় থেকে তার দণ্ড কার্যকর হবে বলেও হাইকোর্ট জানিয়েছেন।

এদিকে, তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের প্রতিক্রিয়ায় দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘সরকারের ‘ইচ্ছাপূরণ’র উদ্দেশ্যে মুদ্রা পাচার মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে তারেক রহমানকে শাস্তি দেয়া হয়েছে।’

এ রায়ের প্রতিক্রিয়ায় দলের পক্ষ থেকে কোনো কর্মসূচি দেয়া হবে কি না, এমন প্রশ্ন করা হলে রিজভী জানান, দলীয় ফোরামে আলোচনা করেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

দলীয় সূত্রে জানা গেছে, রায়ের প্রতিক্রিয়ায় আগামী সপ্তাহে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি দেয়া হতে পারে। এর অংশ হিসেবে ঢাকা মহানগর বিএনপি রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করতে পারে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত