সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

তিন বিমানবন্দরে শুরু ‘অপারেশন আইরিন’



downloadনিউজ ডেস্ক :: চোরাচালান প্রতিরোধে দেশের সমুদ্রবন্দরগুলোর পর তিন বিমানবন্দরে শুরু হয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অভিযান ‘অপারেশন আইরিন’।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, আজ শনিবার সকাল সাড়ে ৬টা থেকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এ অভিযান শুরু হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের উপপরিচালক এস এম শামীমুর রহমান জানিয়েছেন, ছোট ছোট বহনযোগ্য অস্ত্র, বিস্ফোরক ও মাদক চোরাচালান প্রতিরোধে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। অপারেশন আইরিনকে সফল করতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব), বিমানবন্দর কর্তৃপক্ষ ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ শুল্ক গোয়েন্দাদের সহযোগিতা করছে।

প্রতিবেদনে বলা হয়, এর আগে চট্টগ্রাম সমুদ্রবন্দর ও মোংলা সমুদ্রবন্দরেও এ ধরনের অভিযান পরিচালনা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগ। চট্টগ্রাম সমুদ্রবন্দরে চালানো অভিযানে তেমন কিছু উদ্ধার করা না গেলেও মোংলা থেকে ঘোষণাবহির্ভূত বেশ কিছু পণ্য জব্দ করা হয়। কম দামি পণ্যের ঘোষণা দিয়ে সেখানে বেশি দামের পণ্য আমদানিরও প্রমাণ পাওয়া যায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত