রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

৩০ টাকার স্যালাইন মেলে ৩ হাজারে!



dinajpur-bg20160727122437নিউজ ডেস্ক :: দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে ৩০ টাকার সরকারি স্যালাইন তিন হাজার টাকায় বিক্রি হচ্ছে।

সুলতানা পারভিন মেরি নামে এক ভুক্তভোগী বলেন, শরীরে পানি শূন্যতা দেখা দেওয়ায় রোববার (২৪ জুলাই) আমার বাবা মো. আব্দুর গফুরকে (৮০) দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে ভর্তি করি। ভর্তির পরদিন চিকিৎসক পানি শূন্যতা পূরণের জন্য একটি স্যালাইন (সোডিয়াম ক্লোরাইড সল্যুশন ৫০০ মিলি) লিখে দেন। স্যালাইনটি আমি এখানকার ফার্মাসিতে আনতে গেলে তারা আমার কাছ থেকে এর দাম নেন তিন হাজার টাকা। পরে স্যালাইনটির গায়ে বাংলাদেশ সরকারের সম্পত্তি লেখা দেখলে বিষয়টি যাচাই করার জন্য বাইরের একটি ফার্মেসিতে যাই। সেখানে জানতে পারি যে স্যালাইনটির মূল্য মাত্র ৩০/৩৫ টাকা। পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানালে মঙ্গলবার রাতে প্রশাসন হাসপাতালে আসে ও জিয়া হার্ট ফাউন্ডেশনের মেডিসিন কর্নারে তল্লাশি চালিয়ে আরো সরকারি স্যালাইন উদ্ধার করে।

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম জানান, দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনের একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে এ ধরনের কর্মকাণ্ড চালিয়ে আসছে। খবর পেয়ে মঙ্গলবার (২৬ জুলাই) দিনগত রাত সাড়ে ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত জিয়া হার্ট ফাউন্ডেশনের মেডিসিন কর্নারে অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের রহমান রাশেদ। এসময় জিজ্ঞাসাবাদের জন্য জিয়া হার্ট ফাউন্ডেশনের মেডিসিন কর্নারের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা প্রকৌশলী রফিকুল ইসলাম ও এক কর্মচারীকে আটক করা হয়। আটক দুইজনের কাছ থেকে চাঞ্চল্যকর কিছু তথ্য পাওয়া গেছে। এর ভিত্তিতে আরো অভিযান চালানো হবে।

অভিযানে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত