মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘খেলার ছলেই মুখে ও পায়ুপথে বাতাস দিয়ে শিশু হত্যা’



Sagar20160728153106নিউজ ডেস্ক: দুষ্টমি ও খেলার ছলেই নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় জোবেদা টেক্সটাইল ও স্পিনিং মিলে ১০ বছরের শিশু শ্রমিক সাগর বর্মণের পায়ুপথ ও মুখে বাতাস ঢোকায় তার তিন সহকর্মী। যাদের (সহকর্মী) বয়স ১২ থেকে ১৩ বছরের মধ্যে। আর ওই ঘটনার প্রত্যক্ষদর্শী ছিলেন নয় বছরের আরও এক শিশু।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদউদ্দিন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি জানান, তাদের উদ্দেশ্য হত্যা ছিল না পুরো বিষয়টি ছিল নিছক খেলা ও দুষ্টমি।

পুলিশ সুপার আরও জানান, বুধবার রাতে রাকিব (১২), সোহেল (১৩) ও আকাশ (১২) নামের শিশুকে কারখানার ভেতর থেকে আটক করা হয়। পরে ওই তিন শিশুকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ২৪ জুলাই কারখানার ভেতরে দুপুরে খেলার ছলেই হঠাৎ করে তিন শিশু মিলে সাগরের মুখে ও পায়ুপথে কম্প্রেসার মেশিনের বাতাস ঢুকিয়ে ফেলে। ওই ঘটনায় ৯ বছরের এক শিশুকে আটক করা হয়েছে যিনি পুরো ঘটনার সাক্ষী। তবে তদন্ত ও নানা কারণে ওই সাক্ষীর নাম প্রকাশ করা যাচ্ছে না। তাকেও জিজ্ঞাসাবাদও করা হচ্ছে।

শিশু আইনের বাধ্যবাধকতার কারণে আটক তিন শিশুকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়নি। শিশু আইনেই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত