বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

গুলশানের বাড়ি হারাচ্ছেন মওদুদ



003-copy1-800x450নিউজ ডেস্ক :: বিএনপি স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের বিরুদ্ধে রাজধানীর গুলশানের বাড়ি ক্রয় সংক্রান্ত দুর্নীতি মামলাটি বাতিল করে দিয়েছেন আপিল বিভাগ। আজ মঙ্গলবার আপিলটি খারিজ করে দেন আদালত।
এর মধ্যদিয়ে বহুল আলোচিত মওদুদ আহমদের এই বাড়িটি হাতছাড়া হয়ে গেল।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমারের নেতৃত্বে পাঁচ সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ এই রায় দেন। বেঞ্চের অপর বিচারপতিরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি ঈমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

একই সঙ্গে মওদুদের ভাই মনজুর আহমদের নামে মিউটেশন করার জন্য হাইকোর্টের দেওয়া রায়ও বাতিল করেছেন সর্বোচ্চ আদালত।
এর ফলে রাজধানীর গুলশান-২ এর ১৫৯ নম্বর প্লটের একটি বাড়িটি মওদুদ আহমদের ভাইয়ের নামে নামজারি করতে হবে না। ফলে ভাইয়ের নামে দখল করা বাড়িটি মওদুদকে ছাড়তে হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আদালতে মওদুদের পক্ষের আইনজীবী ছিলেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ, রাজউকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম এবং দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম।

এজাহারে বলা হয়েছে, ‘মওদুদ তার ভাই মনজুর আহমদকে অবৈধভাবে উক্ত বাড়ির কথিত মালিক বানানোর কাজে একে অন্যকে সহায়তা করার মাধ্যমে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) দণ্ডবিধির ১০৯ ধারায় অপরাধ করেছেন।’

তবে মওদুদ আহমেদের পক্ষে দাবি করা হয়, বাড়িটি সরকারি সম্পত্তি নয়, ব্যক্তিগত সম্পত্তি। আর মওদুদ আহমদের ভাই ব্যক্তি মালিকের কাছ থেকেই বাড়িটি ক্রয় করেছেন। মনজুর আহমদ বর্তমানে লন্ডনে রয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত