বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘আমার ফোন, আমার ফোন’



DhukiChepa-1441386115-d105175_xlargeনিউজ ডেস্ক : এক লোক দোঁড়াচ্ছে আর বলছে ’আমার ফোন, আমার ফোন’। উৎসুক জনতা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছে। যেন সিনেমার স্যুটিং হচ্ছে। ঘটনা ঘটেছে রাজধানীর উত্তর বাড্ডায় সোমবার (১৫ আগষ্ট) বিকালে।ভুক্তভোগী লোকটা তুরাগ পরিবহনে উত্তরা যাচ্ছিলো। ভীরের মধ্যে বাসের ভিতর থেকেই তার পকেট থেকে ‘গ্যালাক্সি এস-৬’ মোবাইল নিয়ে দৌঁড় দেয় ছিনতাই কারি। লোকটি বুঝতে পেরে ছিনতাইকারির পিছনে দৌঁড়াচ্ছে আর চিৎকার দিয়ে বলছে আমার ফোন, আমার ফোন। আশেপাশের লোকজন সেটি তাকিয়ে তাকিয়ে দেখছে। রাজধানীতে যেন কেউ কারো নয়।
রাজধানীতে মোবাইল চুরি, ছিনতাই ও হারানোর ঘটনা দিন দিন বেড়েই যাচ্ছে। এসব মোবাইল সেটের সঙ্গে নিবন্ধিত সিম ছিনতাই হওয়ায় বড় ধরনের অপরাধ করেও পার পেয়ে যেতে পারে অপরাধীরা।
বাহিরে চোখ মেললেই দেখা যায়, পথ চলতে, বন্ধুদের আড্ডায় বা যানবাহনে বসে অসতর্কভাবে ফোন ব্যবহার করছেন অনেকে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে ফোন চুরি, ছিনতাই বা হারানোর মত অপ্রীতিকর ঘটনা।
রাজধানীর বাড্ডা থানায় দায়িত্ব প্রাপ্ত এক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিদিন গড়ে ৫ থেকে ৬ জন লোক ফোন সক্রান্ত বিষয়ে থানায় আইনি ব্যবস্থা নিতে আসেন। এর ফলে ফোন ফিরে না পেলেও তা দিয়ে কোনো অপরাধ সংঘটিত হওয়া সম্ভব না বলে মনে করেন অনেকে।
ডিএমপির এক সূত্রে জানা গেছে, বর্তমানে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে শতকরা ২০ জন মোবাইল চোর আটক করা সম্ভব হচ্ছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত