সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ইসলামে উগ্রবাদ ও জঙ্গীবাদের স্থান নেই : মিডল্যান্ডস আল ইসলাহ’র অভিষেকে আল্লামা আব্দুল জলিল



imageমোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী, বার্মিংহাম থেকে : আনজুমানে আল ইসলাহ ইউকের প্রেসিডেন্ট শায়খুল হাদীস হযরত আল্লামা আব্দুল জলিল বলেছেন, বর্তমানে ইসলামের নামে সৃষ্টি হওয়া বিভ্রান্তকারী নতুন দল ও মত থেকে সঠিক ইসলামী আক্বিদা-বিশ্বাসে নতুন প্রজন্মকে প্রশিক্ষিত করে তুলতে আনজুমানে আল ইসলাহ’র কোন বিকল্প নেই। তিনি, বলেন, ইসলামের নামে নতুন একটি মত ও পথ বের করে উগ্রবাদ ও জঙ্গীবাদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। অথচ, পবিত্র কুরআন ও রাসুল (সঃ) এর সঠিক শিক্ষা থেকে আমরা বুঝতে পারি ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। আর ইসলামের সেই মহান শান্তির বাণী যুগে যুগে দেশে দেশে ইসলামের সত্যিকারের ধারক ও বাহক আল্লাহ’র আওলীয়া কেরামগণ প্রচার করেছেন। তিনি বলেন, প্রকৃতপক্ষে আল্লাহ’র সন্তুষ্টি অর্জন ও দ্বীনের খেদমত করতে হলে আওলীয়া কেরামগণের অনুসৃত পথ ও মতের কোন বিকল্প নেই।

তিনি গত ৯ আগস্ট মঙ্গলবার বার্মিংহামের স্থানীয় একটি হলে আনজুমানে আল ইসলাহ ইউকে’র মিডল্যান্ডস ডিভিশনের নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আনজুমানে আল ইসলাহ মিডল্যান্ডস ডিভিশনের প্রেসিডেন্ট মাওলানা এম এ কাদির আল হাসানের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারি মাওলানা হুসাম উদ্দীন আল হুমায়দীর উপস্থাপনায় অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিডল্যান্ডস ইছালে ছাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ নাছির আহমদ, ইউকে আল ইসলাহ’র ভাইস প্রেসিডেন্ট মোঃ এমদাদ হোসাইন, স্পেন আল ইসলাহ’র প্রেসিডেন্ট মাওলানা আছাদুজ্জামান রাজ্জাক, গ্রেটার ম্যানচেস্টার ডিভিশনের আল ইসলাহ’র সেক্রেটারি মাওলানা খায়রুল হুদা খান।

মিডল্যান্ডস ডিভিশন আল ইসলাহ’র ভাইস প্রেসিডেন্ট মাওলানা রুকনুদ্দীন আহমদের শুভেচ্ছা বক্তব্য ও হাফিজ কবির আহমদের পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অভিষেক অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিডল্যান্ডস ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট হাফিজ সাব্বির আহমদ, হাজী আব্দুল কাইয়ুম, সেক্রেটারি মোঃ মিসবাউর রহমান ও মাওলানা আবুল হাসান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজী জসিম উদ্দিন, মাওলানা মাহবুব কামাল, এটিএম সাদ উদ্দিন, হাজী আমিরুল ইসলাম, মোঃ সাইফুল আলম, মোঃ আব্দুল হাই, আমিনুল হাসান, শাহ আশরাফ আলী, হাজী তারা মিয়া, মোঃ সাহাব উদ্দিন, মোহাম্মদ শাহজাহান, মনসুর আহমদ সুহেল, আব্দুল মুকিত খান প্রমুখ।

প্রধান অতিথি নব গঠিত পরিষদকে শপথ বাক্য পাঠ করে শোনান। অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিশ্বমুসলিমের শান্তি ও সমৃদ্ধি কামনায় মুনাজাত করা হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত