শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

‘শখ করে জাল টাকা বানিয়েছি’



full_1243023928_1471612519নিউজ ডেস্ক: গত বৃহস্পতিবার গভীর রাতে আজিমকে পটিয়া উপজেলার মনসা এলাকা থেকে আজিজুল হক আজিম (২৭) নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ কক্সবাজারের রামু থেকে একটি ফটোকপির মেশিন ও একটি প্রিন্টার জব্দ করে।

এ সময় আজিমের কাছ থেকে ৫০, ১০০, ৫০০ ও ১০০০ টাকা মূল্যমানের চার হাজার টাকার জালনোট উদ্ধার করে। আজিম কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ালানা গ্রামের আব্দুস শুক্কুরের ছেলে।

শুক্রবাবার দুপুরে আজিমকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এ সময় আজিম পুলিশ সুপার নূর ই আলম মিনাকে বলে, ‘স্যার, এটা আমার পেশা নয়। শখ করে জাল টাকা বানিয়েছি। আমি ভুল করেছি।’

জাল নোট তৈরির কৌশল সম্পর্কে আজিম বলেন, আসল নোটের আদলে সাধারণ কাগজে জাল নোটগুলো ছাপানো হয়। একসঙ্গে এক পৃষ্ঠায় যতগুলো নোট ছাপানো যায় ততগুলো ছাপানো হয়। তারপর এন্টিকাটার দিয়ে সেগুলো কাটা হয়।

পুলিশ সুপার নূর ই আলম মিনা বলেন, সামনে কোরবানির ঈদ। এসময় সবচেয়ে নগদ টাকাপয়সা বেশি লেনদেন হয়। এর মধ্যে জাল টাকার ব্যবহার বেশি হওয়ার সম্ভাবনা বেশি। বিশেষ করে যারা গ্রামগঞ্জ থেকে গৃহস্থ গরু বিক্রির জন্য বাজারে আসে, তারা সাধারণত টাকা যাচাই করে নেন না। তারাই বেশি প্রতারিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া, পটিয়া থানার ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত