মঙ্গলবার, ৫ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ বৈশাখ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

গুলশানের জঙ্গিদের ডিএনএ মিলেছে পরিবারের সঙ্গে: ডিএমপি



নিউজ ডেস্ক : ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সেনা অভিযানে নিহত ছয়জনের ডিএনএর নমুনা তাদের পরিবারের সদস্যদের সঙ্গে মিলেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারি নামের ওই ক্যাফেতে সন্ত্রাসী হামলায় ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে হামলাকারীরা। এসময় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

মঙ্গলবার ডিএমপির উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, “গুলশান হামলায় নিহত ছয় জঙ্গি এবং তাদের পরিবারের সদস‌্যদের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। পরীক্ষা-নিরীক্ষার পর পরিবারের সদস্যদের ডিএনএর সঙ্গে ছয়জনের ডিএনএ মিলেছে।”

হামলার প্রায় ১২ ঘণ্টা পর সশস্ত্র বাহিনী অভিযান চালিয়ে ওই ক্যাফের নিয়ন্ত্রণ নেয়। সে সময় নিহত ছয়জনের মধ্যে পাঁচজনকে জেএমবি সদস্য হিসেবে চিহ্নিত করে পুলিশ।

ওই ছয়জনের মধ্যে শরীয়তপুরের সাইফুল চৌকিদার নামে একজন ছিলেন ওই বেকারির পাচক। তিনিও ‘হামলাকারীদের সঙ্গে থেকে তাদের সহায়তা করেন’ বলে পুলিশের ভাষ্য।

অভিযানে নিহতদের মধ্যে দুইজন বগুড়ার মাদ্রাসা ছাত্র; অন্য তিনজন ঢাকার নামি ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠানে পড়েছে।

ডিএমপির উপকমিশনার মাসুদুর জানান, হামলাকারী ও সহযোগীতারকারী হিসেবে চিহ্নিত ছয়জনের লাশ এখনো ঢাকা সিএমএইচের মরচুয়ারিতে রয়েছে। হামলায় নিহত ১৭ বিদেশির মৃতদেহ তাদের দেশে পাঠানো হয়েছে। বাংলাদশি নাহতদের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে পরিবারের কাছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত