সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সাংবাদিকদের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী



PM_SM20160824105835নিউজ ডেস্ক :: অসুস্থ, অস্বচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিকদের পরিবারের সদস্যদের মাঝে সহায়তা ও অনুদানের চেক বিতরণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৪ আগস্ট) প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপল‍া হলে আয়োজিত এক অনুষ্ঠানে সহায়তার এ অর্থ তুলে দেবেন তিনি। সকাল পৌনে ১১টার দিকে এ অনুষ্ঠান শুরু হয়। এতে দেশের বিশিষ্ট সাংবাদিকরা উপস্থিত রয়েছেন।

তথ্যসচিব মরতুজা আহমেদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

তিনি বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সিড মানি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে ৫ কোটি টাকা দিয়েছেন। সাংবাদিকদের সার্বিক কল্যাণে এই ট্রাস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এরপর ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে-এর সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক বক্তব্য দেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখবেন-তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী, তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কে এম রহমত উল্লাহ প্রমুখ।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় প্রথমবারের মতো ১৯৬ জন দুস্থ, অসুস্থ, দুর্ঘটনায় আহত সাংবাদিক ও নিহত সাংবাদিকের পরিবারকে এক কোটি ৪০ লাখ টাকা অনুদান দেওয়া হচ্ছে।

২০১২ সালে সাংবাদিক সহায়তা অনুদান ও ভাতা নীতিমালা প্রণয়ন করে সরকার।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত