বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

চিকিৎসকের অবহেলায় অন্তঃসত্ত্বার মৃত্যু, স্বজনদের বিক্ষোভ



full_1381434729_1472104031নিউজ ডেস্ক: মাদারীপুরের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসকদের অবহেলায় অন্তঃসত্ত্বা রোগীর মৃত্যুতে ক্লিনিকের সামনে বিক্ষোভ করেছে রোগীর স্বজনরা। চিকিৎসকরা ক্লিনিক ছেড়ে পালিয়ে গেছে।

জানা যায়, বুধবার সকাল ৯টায় প্রসব বেদনা ওঠায় জাকির হোসেনের গর্ভবতী স্ত্রী ফারজানা বেগমকে শহরের পাঠককান্দি এলাকার চৌধুরী ক্লিনিকে ভর্তি করা হয়। ক্লিনিকের গাইনি বিভাগের চিকিৎসক খালেদা খানম রোগীর পেটের বাচ্চা মারা গেছে বলে জানান। রোগীকে অপারেশন করে মৃত বাচ্চা বের করতে হবে বলেও পরামর্শ দেন। পরিবারের অনুমতি নিয়ে ফারজানাকে বিকাল ৫টায় অপারেশন থিয়েটারে নেয়া হয়। এরপর রাত ৮টার দিকে ক্লিনিকের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার কথা বলে। ক্লিনিক কর্তৃপক্ষই অ্যাম্বুলেন্স ভাড়া করে তুলে দেয়। এতে পরিবারের সন্দেহ হয়। পরিবারের সদস্যরা গিয়ে দেখেন ফারজানা মারা গেছে। অন্যদিকে রোগীকে অ্যাম্বুলেন্সে তুলে দিয়েই ক্লিনিকের সব চিকিৎসকরা পালিয়ে যায়।

ঘটনার পর থেকে রোগীর স্বজনরা ক্লিনিকের সামনে বিক্ষোভ শুরু করলে ক্লিনিক ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। রাত ১০টায় মাদারীপুর সদর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ক্লিনিকটির সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ফারজানা বেগমের মৃত্যুর ঘটনা ও তাদের পরিবারের অভিযোগ বিবেচনা করে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করছি এতেই সঠিক তথ্য বেরিয়ে আসবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত