রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাথে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি’র সাক্ষাৎ



14194471_956183134507926_556132994_nজেসমিন মনসুর: বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারের বার্তা নিয়ে একদিনের সফরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি  ঢাকায় এসেছেন।   তিনি একটি বিশেষ বিমানে গত ২৯ শে আগস্ট  সোমবার সকালে জেনেভা থেকে ঢাকায় পৌঁছান।  এরপর ধানমন্ডিতে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর  প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে বাংলাদেশের সঙ্গে মার্কিন সরকারের সম্পর্ক আরও জোরদার করা সহ বিভিন্ন বিষয়ে  মতবিনিময় করেন.। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বাংলাদেশ সরকার প্রধানের নানা কমকান্ডের ভূয়শী প্রসংশা করে বলেন বঙ্গবন্ধু কন্যার দৃঢ় নেতৃত্বে এগোচ্ছে বাংলাদেশ।
প্রধানমন্ত্রী কার্যালয়ে এক ঘণ্টার বেশি সময় ধরে অনুষ্ঠিত বৈঠকে সন্ত্রাসসহ দু’দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা হয়।
পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।
জন কেরি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করতে আমাদের বিশেষজ্ঞ আছে। আমরা সহযোগিতা করতে চাই।
তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র একসঙ্গে লড়াই করবে।
সন্ত্রাস বিষয়ে তথ্য আদান-প্রদান এবং বাংলাদেশি গোয়েন্দা সংস্থার সঙ্গে নিবিড়ভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
সাক্ষাতকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সন্ত্রাস বৈশ্বিক সমস্যা। আমরা সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করছি, জনগণ আমাদের সহযোগিতা করছে। ধর্মীয় নেতারা সন্ত্রাসের বিরুদ্ধে জনমত গঠনে কাজ করছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত