রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বুদ্ধিজীবী কবরস্থানে কবি শহীদ কাদরীর দাফন সম্পন্ন



full_828054021_1472638784সাহিত্য ডেস্ক: রাজধানীর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে বাংলা একাডেমি এবং একুশে পদকপ্রাপ্ত কবি শহীদ কাদরীর মরদেহ সমাহিত করা হয়েছে।

আজ বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জোহর নামাজে জানাজা শেষে বুদ্ধিজীবী কবরস্থানে নিয়ে আসা হয় কবির মরদেহ। এরপর তাকে সেখানে দাফন করা হয়।

এ সময় কবির স্ত্রী নীরা কাদরী ও তার ছেলে আদনান কাদরীর পাশাপাশি প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন, শেখ হাসিনার ‘বিশেষ সহকারী’ মাহবুবুল হক শাকিল, নাট্যব্যাক্তিত্ব রামেন্দ্র মজুমদার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার সকাল ৯টায় কবির মরদেহবাহী ফ্লাইট (এমিরেটস) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে কবির মরদেহ গ্রহণ করেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ও বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

এ সময় কবির স্ত্রী নীরা কাদরী, কবিপুত্র আদনান কাদরী এবং পারিবারিক বন্ধু সাবিনা হাই উর্বি উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়, সংস্কৃতি মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের প্রতিনিধিরাও সেখানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২৮ আগস্ট রবিবার সকাল ৮টা ২০ মিনিটে নিউইয়র্কে নর্থ শোর ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন কবি শহীদ কাদরী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত