বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

মীর কাসেমের ফাঁসি কার্যকরে প্রস্তুত জল্লাদ শাহজাহান



full_1985425014_1472907435নিউজ ডেস্ক: মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরে প্রস্তুত জল্লাদ শাহজাহান ভুঁইয়া। তাকে সহযোগিতা করবেন দীন ইসলাম, শাহীন ও রিপন। ইতিমধ্যেই তারা ফাঁসি কার্যকরের মহড়া দিয়েছেন।

কাশিমপুর কারাগারের জেল সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, ‘কোনো আসামির ফাঁসি কার্যকরে যা যা করণীয় এ ক্ষেত্রেও তাই করা হবে। এজন্য জল্লাদ নির্ধারণ থেকে শুরু করে সবকিছুই করা হয়েছে। ফাঁসি কার্যকরের জন্য কারা কর্তৃপক্ষ প্রস্তুত।’

তবে ফাঁসি কখন হবে, এ প্রশ্ন করা হলে তিনি তা এড়িয়ে যান।

উল্লেখ্য, এর আগে মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, মতিউর রহমান নিজামী ও বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীসহ বেশ কয়েকজনের ফাঁসি কার্যকরে নেতৃত্ব দিয়েছেন শাহজাহান ভূইয়া।

শুক্রবার বিকেলে মীর কাসেম আলী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করবেন না জানান। এর পরে ফাঁসি কার্যকরের প্রস্তুতি শুরু করে কারা কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে কারা কর্তৃপক্ষ শনিবার সকালে জেলা প্রশসক, পুলিশ সুপার, সিভিল সার্জন ও মীর কাসেম আলীর গ্রামের বাড়ির ঠিকানায় চিঠি পাঠিয়ে মৃত্যুদণ্ড কার্যকর সংক্রান্ত বার্তা দেয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত