সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

‘ব্যক্তি মুজিবকে হত্যা করে জাতির আদর্শকে হত্যা করা হয়েছে’



full_1654253360_1472908865নিউজ ডেস্ক: ব্যক্তি মুজিবকে হত্যা করে জাতির আর্দশকে হত্যা করা হয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল এবং সমৃদ্ধ সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয়ে শরীয়তপুর সরকারী কলেজে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে ছাত্র সমাজের ঐতিহ্য রয়েছে। রাষ্ট্র যখন পাকিস্তান দ্বারা নির্যাতিত হতো তখনও ছাত্র সমাজ ব্যাপক ভূমিকা রেখেছিলো। স্বাধীনতা যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডাক দেন। তখন তিনি বলে ছিলেন এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম। তার ডাকে সাড়া দিয়ে তৎকালীন ছাত্র সমাজ জীবন বাজি রেখে যুদ্ধে অংশ গ্রহন করে এবং দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে ছিনিয়ে এনেছিলো লাল সবুজের পতাকা। আমরা ফিরে পাই আমাদের স্বাধীনতা।

১৯৭৫ সালে ১৫ আগষ্ট স্বাধীনতা বিরোধী একটি কুচক্রী মহল নির্মমভাবে স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে। আল্লাহ’র অশেষ রহমতে বিদেশে থাকায় আমাদের অভিভাবক দেশরত্ব শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। আজও শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন সেই কুচক্রী মহল জঙ্গিবাদের মাধ্যমে দেশকে একটি ইসরাইলী রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে। বঙ্গবন্ধু’র আর্দশ বুকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসতে হবে। প্রত্যেকের নিজ নিজ স্থানে কোন রকম জঙ্গি সম্পৃক্ততার তথ্য থাকলে আইন শৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগীতা করতে হবে।

শরীয়তপুর সরকারী কলেজের আয়োজনে গতকাল শনিবার দুপুর ১২টায় কলেজ হল রুমে জঙ্গি বিরোধী আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহকারী পুলিশ সুপার তানভীর হায়দার শাওন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন শরীয়তপুর সরকারী কলেজের উপাধ্যক্ষ মোঃ ফজলুল হক।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সাবেক সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়াল, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মির্জা হযরত আলী, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন হাওলাদার, জেলা ছাত্রলীগ আহবায়ক মোঃ মহসীন মাদবরসহ আওয়ামীলীগ, যুবলীগ, জেলা ছাত্রলীগ ও কলেজ শাখা ছাত্রলীগ নেতা কর্মীবৃন্দ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত