শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বরিশালে শেখ কামাল হাইটেক পার্ক হবে: পলক



full_68962329_1472914071নিউজ ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বরিশালে ৫ একক জমির ওপর শিগগিরই ‘শেখ কামাল হাইটেক পার্ক’ নির্মিত হবে। এর ফলে এ অঞ্চলের তরুণ-তরুণী আইসিটি সম্পর্কে আরো দক্ষতা অর্জন করার পাশাপাশি কর্মসংস্থানেরও সুযোগ বাড়বে।

গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বরিশালে ‘তৃণমূলের তথ্য জানালা’ কর্মসূচির জেলা উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মসূচি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, দেশের ৪ হাজার ৫৫০টি ইউনিয়ন পরিষদের একটি করে ‘ডায়নামিক ওয়েবসাইট’ রয়েছে।

২০১৯ সালের মধ্যে সেগুলোতে আরো গতিশীল করার কাজ চলছে। তৃণমূলের উন্নয়ন সংশ্লিষ্ট তথ্য ও আর্থ-সামাজিক অবস্থার প্রকৃত চিত্র জাতীয় পর্যায়ে তুলে এনে একটি সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠাই আমাদের লক্ষ্য। পলক বলেন, ২০০৮ সালের আগে দেশে মাত্র ১০ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করতে। বর্তমানে এর সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৩০ লাখে। প্রতিদিন ইন্টারনেটের মাধ্যমে সরকারি সংস্থা থেকে ৪৫ লাখ মানুষ ডিজিটাল সেবা গ্রহণ করছেন।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ। উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) কাজী হোসনে আরা, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আফজালুল করিম প্রমুখ। পরে মন্ত্রী বেলা ১১টায় কাশীপুর গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ এবং কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করেন। এ সময় ইসলামিক ফাউন্ডেশনের দেওয়া পাঠদান কর্মসূচি থেকে শিক্ষার্থীদের সহীভাবে আরবি ও ইসলাম শিক্ষা পাঠদানে কম্পিউটার ব্যবহারের জন্য শিক্ষকদের পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত