রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ক্ষতিপূরণের অর্থ বুঝে না পাওয়ায় মামলা



2-1নিউজ ডেস্ক::মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বেজগাও এলাকায় বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের ১৩২/১৩৩ কেভি এএসআই গ্রীড উপকেন্দ্রের জন্য অধিগ্রহনকৃত জায়গার ক্ষতিপূরণের টাকা বুঝে না পাওয়ার মামলা দায়ের করা হয়েছে। গত ২৯ আগস্ট বেজগাও গ্রামের মো মিজানুর রহমান ও মো আরিফ হোসেন শ্রীনগর সিনিয়র জজ আদালত মুন্সীগঞ্জে বিদ্যুৎ ও খনিজ মন্ত্রনালয়ের সচিব সহ ১০ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।
মামলার নাম্বার দেওয়ানী মোকদ্দমা ১৬৪/২০১৬। এ প্রসঙ্গে মামলার বাদী মিজানুর রহমান জানান, জমির ক্ষতিপূরণের টাকা না বুঝিয়ে দিয়েই ড্রেজার দিয়ে মাটি ভরাটের কাজ শুরু করেছে। এছাড়া আমার জমিতে লাগানো ৩৯২টি গাছের জন্য ক্ষতিপূরণ দিবে না বলে জানানো হয়েছে আছে যার মূল্য প্রায় কোটি টাকা। ক্ষতিপূরণ পাবার দাবিতে আমি এর বিরুদ্ধে মামলা দায়ের করেছি।
মামলার অপর বাদী আরিফ হোসেন জানান, কৃষি জমি ভরাট করে যেকোন ধরনের স্থাপনা নির্মানে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে পাওয়ার স্ট্যাশনের কাজ চলছে। আমরা চাই অবিলম্বে এই কাজ অন্য কোথাও সরিয়ে নেয়া হোক যাতে আবাদী কৃষি জমিতে আমরা তিন ফসল চাষ করতে পারি।

মামলা দায়েরের বেপারে অবগত জন জানিয়ে শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা যতন মারমা বলেন, বিদ্যুৎ প্রকল্পের জন্য এ এলাকায় ৫ একর জায়গা অধিগ্রহন করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দেয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে বাকিদেরও দেয়া হবে বলে জানান এই কর্মকতা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত