সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সুন্দরবনের দস্যু বাহিনীর আত্মসমর্পণ



full_1472386921_1473340001নিউজ ডেস্ক: বরিশালে সুন্দরবনের দস্যু শান্ত ও আলম বাহিনীর ১৪ সদস্য আনুষ্ঠানিকভাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেছে। বৃহস্পতিবার দুপুরে নগরীর রুপাতলীর র‌্যাব-৮ এর কার্যালয়ে তারা আত্মসমর্পণ করে।

প্রথমে বাহিনী প্রধান আবদুল বারেক তালুকদার শান্ত’র নেতৃত্বে তার দল স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র তুলে দেয়। এরপর আলম তার সদস্যদের নিয়ে আত্মসমর্পণ করেন। তাদের সবার বাড়ি বাগেরহাটের মংলায়। এ সময় জলদস্যুরা ২০টি আগ্নেয়াস্ত্র ও এক হাজার ৮০০ রাউন্ড গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে জমা দেন। র‌্যাব-৮’র উপ-অধিনায়ক মেজর আদনান জানান, আত্মসমর্পণের উদ্দেশ্যে দস্যু বাহিনী দুটিকে কড়া নিরাপত্তায় বরিশাল নগরীতে আনা হয়।

এর আগে বুধবার ভোর ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত সুন্দরবনে অভিযান চালায় র‌্যাব-৮ এর সদস্যরা। অভিযানে শান্ত বাহিনীর ১০ জন ও আলম বাহিনীর ৪ জনসহ সর্বমোট ১৪ জন দস্যু র‌্যাব-৮ এর কাছে আত্মসমর্পণ করে। এসময় ৯টি বিদেশি একনালা বন্দুক, ২টি বিদেশি দোনালা বন্দুক, ৫টি পয়েন্ট ২২ বোর বিদেশি এয়ার রাইফেল, ২টি ওয়ান শুটার গান এবং ২টি কাটা রাইফেলসহ সর্বমোট ২০টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র এবং সর্বমোট ১০০৮ রাউন্ড বিভিন্ন প্রকার গোলাবারুদ উদ্ধার করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদসহ অন্যান্য সদস্যরা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত