বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলে ৪৪ করাত কলে অভিযান : বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ



moulvibazar-wood-recovary-pic-2নিউজ ডেস্ক ::মৌলভীবাজারে মোবাইল কোর্টের মাধ্যমে ৪৪ টি করাত কল থেকে বিভিন্ন জাতের ৫৫৭ সিএফটি অবৈধ কাঠ উদ্ধার করেছে বন বিভাগ। এ সময় অবৈধভাবে পরিচালনায় একটি করাত কলও জব্দ করা হয়।
গতকাল বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গলস্থ মৌলভীবাজার মহকুমা বন অফিসে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান মৌলভীবাজার সহকারী বন সংরক্ষক রাজেশ চাকমা।
বন বিভাগ জানায়, বুধ ও বৃহস্পতিবার দুই দিনের পৃথক অভিযানে জেলার শ্রীমঙ্গল উপজেলার ২৬টি করাত কলে ও কমলগঞ্জ উপজেলার ১৮ টি করাত কলে অভিযান পরিচালনা করে ৭ লক্ষাধিক টাকা মূল্যের কাঠ ও একটি পিকআপ জব্দ করা হয়। এ সময় কমলগঞ্জ উপজেলা থেকে একটি কাগজবিহীন করাত কল জব্দ করা হয়। একই সাথে পরিত্যাক্ত স্থান থেকে আরও কিছু কাঠ উদ্বার করা হয়। বন বিভাগ জানায়, তাদের এ অভিযান অব্যাহত থাকবে।
এ অভিযানে নেতৃত্ব দেন সিলেট বিভাগী বন কর্মকর্তা আর এস এম মনিরুল ইসলাম, মৌলভীবাজার সহকারী বন সংরক্ষক রাজেশ চাকমা, কমলগঞ্জ সহকারী কমিশনার রফিকুল আলম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূরবীতা চাকমা, শ্রীমঙ্গল সহকারী কমিশনার বিশ্বজিত কুমার পাল, কমলগঞ্জ রেঞ্জার শেখর রায় চৌধুরী, মৌলভীবাজার রেঞ্জ কর্মকতা ফিরোজ আলমসহ বন ও পুলিশ প্রশাসন। উদ্ধারকৃত কাঠ, জব্দকৃত পিকাপ ও করাতকল শ্রীমঙ্গল ও কমলগঞ্জ বন অফিসে জমা করা হয়েছে। এ সময় বন কর্মকর্তা রাজেশ চাকমা আরো জানান, শীঘ্রই ফার্নিচারের দোকানগুলোতেও অভিযান পরিচালনা করা হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত