বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে ধর্মঘট : অনিশ্চয়তায় ঢাবি ভর্তি পরীক্ষার্থীরা



sylhet-bus-tarminal20160922184813নিউজ ডেস্ক:সিলেটে অনির্দিষ্টকালের জন্য ডাকা দূরপাল্লার বাস ধর্মঘটের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীরা অনিশ্চয়তার মধ্যে পড়েছে। আগামীকাল শুক্রবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে।
এদিকে সিলেট-ঢাকা মহাসড়কে হানিফ পরিবহনের বাসে আগুন দেয়া ও ভাঙচুরের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে সিলেটে শুরু হয়েছে অনির্দিষ্টকালের দূরপাল্লার বাস ধর্মঘট। ফলে সিলেট টার্মিনাল থেকে ছেড়ে যাচ্ছে না কোন দূরপাল্লার বাস।
সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, কোনো ধরনের পূর্বঘোষণা ছাড়াই হঠাৎ করে ধর্মঘট ঢাকায় বিপাকে পড়েছেন যাত্রী সাধারণ ও ঢাবিতে ভর্তি পরীক্ষার্থীরা। বাস না পেয়ে তারা বিকল্প মাধ্যমে ঢাকা যাওয়ার চেষ্টা করছেন। অনেকে রওয়ানা হয়েছেন মাইক্রোবাসে, আবার কেউ বসে আছেন ট্রেনের অপেক্ষায়।
ঢাবির ভর্তি পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীরা নাবিল আহমদ বলেন, শুক্রবার পরীক্ষা। তাই আজ সকালের বাসের টিকিট কেটেছিলাম। কিন্তু টার্মিনালে আসার পর কাউন্টার থেকে বলা হচ্ছে বাস যাবে না। কিন্তু বিষয়টি আমাদের আগে জানানো হয়নি।
এর আগে বুধবার দুপুরে সিলেট-ঢাকা মহাসড়কের সাতমাইলে হানিফ পরিবহনের একটি বাসের চাপায় মোটরসাইকেল আরোহী ইউপি সদস্যসহ দুই ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ জনতা বাসটি পুড়িয়ে দেয়। এর প্রতিবাদে বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সিলেটে অনির্দিষ্টকালের জন্য দূরপাল্লার বাস ধর্মঘটের ডাক দেয়।
জেলা সড়ক পরিবহন বাস মালিক শ্রমিক ফেডাশেনের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, বুধবার পুলিশের সামনেই আমাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর এবং রেকারে লাগানো হানিফ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করা হয়। এ কারণে আমারা নিরাপত্তার অভাব বোধ করছি। তাই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত