বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে ৮ কোটি টাকা মূল্যের ৩টি গাড়ি উদ্ধার



sylhet-kar-uddar20160926183342শুল্ক ফাঁকি দিয়ে যুক্তরাজ্য থেকে আনা ৮ কোটি টাকা মূল্যের তিনটি বিলাসবহুল গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। গত এক মাসে সিলেট ও মৌলভীবাজার থেকে গাড়িগুলো আটক করা হয়।

সোমবার বেলা ২টায় সিলেট শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি বলেন, এ পর্যন্ত সিলেট অঞ্চলে মোট ৭টি গাড়ি আটক করা হয়েছে। এই গাড়িগুলো কারনেট সুবিধার অপব্যবহার করে শুল্ক ফাঁকি দেয়া হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে গত ২ সেপ্টেম্বর সিলেট নগরের লন্ডনি রোড এলাকা থেকে জাগুয়ার ব্র্যান্ডের একটি গাড়ি আটক করা হয়। গাড়িটি ৪১৯৬ সিসির। এর তিনদিন পর গত ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের পাতনগ্রাম থেকে নিশান-৩০০ জেড এক্স ব্রান্ডের মেরুন রঙের একটি বিলাসবহুল বিদেশি গাড়ি আটক করা হয়। গাড়িটি ৩০০০ সিসির।

এছাড়া গত ২২ সেপ্টেম্বর মৌলভীবাজার সদর থেকে মিতসুবিশি ব্রান্ডের দুই হাজার ৯৭২ সিসির কালো রঙের একটি জিপ গাড়ি আটক করা হয়। গাড়িটির রেজিস্ট্রেশন নম্বর ঢাকা-মেট্রো-ঘ-১১-৬৩৩৯।

মহা-পরিচালক ড. মইনুল খান আরো জানান, জব্দকৃত গাড়ি তিনটি যুক্তরাজ্য থেকে শুল্ক ফাঁকি দিয়ে পর্যটক কোটায় ছয় মাসের জন্য দেশে আনা হয়েছে। তবে গাড়ির মালিকদের আটক করা সম্ভব হয়নি। তারা চাইলে শুল্ক পরিশোধ করে গাড়িগুলো নিয়ে যেতে পারবেন। শুল্ক দেয়া না হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহা-পরিচালক।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত