শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

রাজনগরে বিষ দিয়ে ২’শ হাঁস নিধন



unnamed-3-51মৌলভীবাজারের রাজনগর উপজেলায় বিষ প্রয়োগ করে ৬০ হাজার টাকা মুল্যের দুই শ’ হাস মেরে ফেলা হয়েছে। ওই হাঁস মারার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে এবং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি ঘটেছে উত্তরভাগ ইউনিয়নের কেশরপাড়া গ্রামের “কেছরিয়া বন্দ” এলাকায়।

জানা যায়, সোমবার সকালে প্রতিদিনের মত হাঁসের মালিক কেশরপাড়া গ্রামের আসাবুল মিয়া পাশ্ববর্তী ডুবায় তার আড়ইশত হাস ছেড়ে দেন। বেলা নটায় খবর পান হাঁস গুলি মরে জমিতে পড়ে আছে। ঘটনাস্থলে গিয়ে দেখেন দুইশ হাস পড়ে আছে।
এসময় তিনি ওই যায়গা থেকে বিষ প্রয়োগের “এ্যামকোজিনন” পাউডারের দুটি খালি প্যাকেট উদ্ধার করেন। আসাবুল মিয়া জানান, সুনামপুর গ্রামের মুছিম আলীর পুত্র আকাব মিয়ার সাথে পূর্ব বিরোধ আছে। তিনি বলেন, পনেরো দিন আগে আকাবের সাথে আমার কথা কাটাকাটি হলে সে দেখে নেবো বলে চলে যায়। একমাত্র সম্বল এসব হাঁস মেরে সে আমাকে নিঃস্ব করে দিল। তবে আকাব মিয়া অভিযোগ অস্বিকার করে বলেন, সম্পূর্ণ অন্যায়ভাবে আমি নিরীহ মানুষকে ফাঁসানোর জন্য এ কান্ড করা হয়েছে।
এ ঘটনায় সোমবার দুপুরে আসাবুল রাজনগর থানায় আকাব মিয়া ও তার ভাই জিতু মিয়ার বিরোদ্ধে একটি অভিযোগ করেন। রাজনগর থানার এসআই আজিজুর রহমান জানান, এ ঘটনায় দুজনের বিরোদ্ধে অভিযোগ এসছে। ঘটনাস্থল পরিদর্শন করে দেখিছি বিভিন্ন যায়গায় হাঁস মরে পড়ে আছে। তবে তদন্ত করে দেখতে হবে এসব হাঁস রোগ বালাইয়ে মারা গেল নাকি বিষ খেয়ে মরেছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত