শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে ভাষা সৈনিক, লেখক মফিজ আলীর স্মরণে আলোচনা সভা



মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর হাজী মোঃ উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৫ অক্টোবরর শনিবার বেলা ১১টায় ভাষা সৈনিক, শ্রমিকনেতা, প্রবীণ রাজনীতিবিদ, লেখক-সাংবাদিক কমরেড মফিজ আলীর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কমলগঞ্জ সাংবাদিক সমিতি কমলগঞ্জ শাখার আয়োজনে সমিতির সভাপতি আব্দুল হান্নান চিনুর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মোঃ জয়নাল আবেদীন এর সঞ্চালনায় স্মরণ সভায় শুরুতে মফিজ আলীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। মফিজ আলীর জীবনের উপর লিখিত প্রতিবেদন উপস্থাপন করেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ।

সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন কৃষক নেতা আব্দুল মালিক, বিশেষ আলোচক হিসাবে বক্তব্য রাখেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, লেখক ও গবেষক আহমদ সিরাজ, পৃথিমপাশা ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ ও মফিজ আলীর কনিষ্ট পুত্র সাংবাদিক নুরুল মোহাইমীন মিল্টন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রথম আলো প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ সম্পাদক মোঃ সানোয়ার হোসেন, কমলগঞ্জ প্রেসক্লাব সম্পাদক শাহীন আহমেদ, চা মজদুর সম্পাদক সীতারাম বীন, কমরেড সাইফুর রহমান, কমরেড হিফজুর রহমান বক্স প্রমুখ।
বক্তরা মফিজ আলীর জীবনীর উপর আলোচনা করতে গিয়ে বলেন, তিনি ছাত্র আন্দোলন থেকে শুরু করে ৫২ এর ভাষা আন্দোলন, ৭৯ গণ অভুত্থ্যান, বালিশিরা ও হাওর করাইয়ার কৃষক আন্দোলন, চা শ্রমিক আন্দোলনে নেতৃত্বেও পাশাপাশি বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা করেছেন। তিনি শ্রমিক কৃষক ও মেহনতি মানুষের সমাজ প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করে গেছেন। তাঁর লেখালেখি, সাংবাদিকতা ও নীতি আদর্শকে ধারণ করে ভবিষ্যতে সাংবাদিকসহ সকলকে অনুসরণ করা উচিত।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত