বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সৌদি আরবে হাজিদের সেবায় বাংলাদেশি শিক্ষার্থীদের বিশেষ সম্মাননা লাভ



প্রবাস ডেস্ক:মদিনার মসজিদে নববির আঙিনায় অবস্থিত আসমাউল হুসনা ও আল কোরআন প্রদর্শনীতে আলোচনা ও অনুবাদের কাজে বিশেষ ভূমিকা রাখায় বিশেষ সম্মাননা লাভ করেছেন বাংলাদেশের কয়েকজন শিক্ষার্থী।
সম্মাননাপ্রাপ্ত অনুবাদকরা মসজিদে নববীর আঙিনায় সংরক্ষিত ঐতিহাসিক সংগ্রহশালায় হজব্রত পালনে আসা হাজিদের সংগ্রহশালা পরিদর্শন ও অনুবাদের কাজে নানাভাবে সহযোগিতা করেছেন। এ কাজের স্বীকৃতিস্বরূপ তারা এ পুরস্কার লাভ করলেন।
বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে মদিনায় অবস্থিত তাইবা ল্যান্ডের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশিসহ সব ভাষার আলোচক ও অনুবাদকদের সম্মাননা জানায় প্রদর্শনী কর্তৃপক্ষ।
মিসরের শিক্ষার্থী আহমাদ আবদুল হাদির সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে প্রদর্শনী কর্তৃপক্ষের প্রধান শায়খ তলাল সুওয়াইল আবু ইউছুফ সুষ্ঠুভাবে প্রদর্শনীর কাজ শেষ হওয়ায় সকল কর্মকর্তা, কর্মচারী বিশেষ করে অনুবাদকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি ধৈর্যের সঙ্গে পুরো হজ মৌসুমে হাজিদের বিভিন্ন বিষয়ে আলোচনা ও অনুবাদ করে প্রদর্শনীর কার্যক্রমকে সফল করায় সবাইকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠান শেষে অনুবাদকদের হাতে সম্মাননা ও সনদ তুলে দেওয়া হয়। সম্মাননাপ্রাপ্ত বাংলাদেশি শিক্ষার্থীরা হলেন- এমফিল গবেষক মহিউদ্দীন ফারুকী, যাকরিয়া মাহমুদ, মাসুম বিল্লাহ ফিরোজী, মুহাম্মদ নুরুল আলম ও আবদুল হাকিম।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রদর্শনীর ম্যনেজার আবু মুআজ ও ড. হামজা মক্কি এবং প্রদর্শনীর সুপারভাইজাররা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত