মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সাংবাদিক টিপু সুলতানের ইন্তেকাল



eee17-10-16দিরাই উপজেলার জ্যেষ্ঠ সাংবাদিক দিরাই প্রেসক্লাবের সভাপতি, দৈনিক সবুজ সিলেট ও দৈনিক সমকালের দিরাই-শাল্লা প্রতিনিধি টিপু সুলতান আর নেই (ইন্নালিল্লাহি—রাজিউন)। ৫০ বছর বয়সে মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। গতকাল মঙ্গলবার বিকাল ৫ টায় দিরাই পৌর শহরের জামেয়া হাফিজিয়া হোসেনিয়া মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে মাদ্রাসার সামনের কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।
দিরাই উপজেলার জগদল ইউনিয়নের মাতারগাঁও গ্রামের সুনু মিয়ার ছেলে টিপু সুলতান প্রায় ৩ মাস ধরে হ্যাপাটাইটিজ বি ভাইরাস জনিত লিভার সিরোসিস রোগে ভুগছিলেন। গত বৃহস্পতিবার হঠাৎ তার লিভারের অসুস্থতা বৃদ্ধি পেলে তাৎক্ষণিক সিলেট শহরের আয়েশা মেডিকেলে ভর্তি করা হয় তাকে। অবস্থার অবনতি হলে গত শনিবার বিশেষ অ্যাম্বুল্যান্সে তাকে ঢাকা গ্যাস্ট্রোলিভার হাসপাতালে স্থানান্তর করা হয়। গ্যাস্ট্রোলিভার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা গত সোমবার তাঁর আত্মীয়স্বজনকে জানিয়ে দেন তাঁর দুটি কিডনিসহ শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গপ্রত্যঙ্গ কাজ করছে না। ওষুধ প্রয়োগে কোনো উপকার হচ্ছে না। পরে গত সোমবার রাতেই অ্যাম্বুল্যান্সে করে তাকে দিরাইয়ের বাসভবনে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। গতকাল মঙ্গলবার দুপুর ১ টায় দিরাই শহরের কলেজ রোডের বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।
টিপু সুলতান ছাত্রজীবনে বাম ধারার রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পেশাগত জীবনে তিনি দীর্ঘদিন ধরেই সাংবাদিকতার সঙ্গে যুক্ত। তিনি দৈনিক সমকালের সূচনালগ্ন থেকে দিরাই-শাল্লার প্রতিনিধি ছিলেন। এর আগে যুগান্তরের সূচনালগ্ন থেকেও তিনি দিরাই-শাল্লার প্রতিনিধি হিসাবে কাজ করেন। তিনি দৈনিক সুনামগঞ্জের খবরের স্টাফ রিপোর্টার হিসাবে কাজ করেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত