বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শাবি শিক্ষার্থীদের দাবি বিবেচনায় একাডেমিক কাউন্সিলের সভা আজ



sust-600x361শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি বিবেচনার প্রেক্ষিতে জরুরি একাডেমিক কাউন্সিল ডেকেছেন শাবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া।
শাবিতে আসন্ন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের আন্দোলনের প্রেক্ষিতে এ একাডেমিক কাউন্সিল ডাকা হয়েছে বলে আন্দোলনরত শিক্ষার্থীদের আশ^স্ত করেন শাবির ভারপ্রাপ্ত প্রক্টর রাশেদ তালুকদার।
আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি একাডেমিক কাউন্সিলে সুপারিশ করা হবে বলে জানান ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব এ এইচ এম বেলায়েত হোসেন।
“ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ”র মুখপাত্র সারওয়ার তুষার জানান, আন্দোলনের কর্মসূচি হিসাবে বুধবার সকালে ভিসি ভবনের সামনে অবস্থান করবেন। আর একাডেমিক কাউন্সিল শেষে তাদের দাবি মানা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
এর আগে মঙ্গলবার সকালে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, গণস্বাক্ষর ও অবস্থান কর্মসূচি পালন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। কিছুক্ষণ বিরতির পর বিকাল ৩টায় আবারো ক্যাম্পাসে অবস্থান করেন তারা।
আশ^াস পাওয়ার পর শিক্ষার্থীরা মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ভিসি ভবনের সামনে থেকে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি শেষ করেন।
গত রবিবার ও সোমবার বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, গণস্বাক্ষর ও অবস্থান কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।
গত ১৬ অক্টোবর বর্ধিত ভর্তি ফি প্রত্যাহারের জন্য আন্দোলনের ডাক দেয় সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে আন্দোলনে একাত্মতা প্রকাশ করে ক্যাম্পাসের সামজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক ও বর্তমান নেতাকর্মী ও প্রগতিশীল ছাত্রজোট।
উল্লেখ্য, শাবিতে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফরমের মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নামেন সাধারন শিক্ষার্থীরা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত