শুক্রবার, ৮ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ বৈশাখ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

আবারো নিরাশ সুলতান মনসুর



file-1বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সংগ্রামী সভাপতি,ডাকসুর ভিপি,সাবেক সংসদ সদস্য জাতীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবারো নিরাশ হলেন।
গত ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন বাংলাদেশ আ’লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই সম্মেলনে আ’লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাসহ দলের অনেক সংস্কারপন্থীরা সম্মেলনের আমন্ত্রণ পেলেও সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে এবারও দলের পক্ষ থেকে কোনো আমন্ত্রণ জানানো তো দূরের কথা তার সঙ্গে দলীয় কোন নেতাকর্মী যোগাযোগও করেনি।
জানা যায়, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক শিক্ষামন্ত্রী সিলেটের কৃতি সন্তান আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম নাহিদকে দলের সভাপতি মণ্ডলীর নতুন সদস্য পদ পেয়েছেন। অপর দিকে সিলেটের আরও আওয়ামী লীগের নেতা পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে পদ পাচ্ছেন বলে জানা যায়। তবে সুলতান মনসুর দলের কোনো পদ পাচ্ছেন কিনা বা দলের আগামী দিনের কর্মসূচিতে অংশ নিতে পারবেন কিনা এ বিষয় নিয়ে নিজ নির্বাচনী এলাকা মৌলভীবাজার-২ কুলাউড়া-কমলগঞ্জ আংশিক আসনের তাঁর অনুসারীরা অনেকটায় বেকায়দায় রয়েছে।
একসূত্রে জানা যায়, দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশ ছাড়া দলের শৃঙ্খলাবিরোধী কাউকে দলে ফেরা সম্ভব না। আরও জানা যায়, সুলতান মনসুরের রাজনৈতিক ভাগ্য একমাত্র দলীয় সভানেত্রীর কাছে। সুলতান মনসুর ছাত্রলীগ, আ’লীগ করায় সারাদেশে তিনি পরিচিত হন। তিনি সিলেটে সংবাদ সম্মেলনসহ বিভিন্ন টিভির টকশোতে অংশ নিয়ে আওয়ামী লীগ সরকার অবৈধ ও দুর্নীতিবাজ বলে আখ্যায়িত করে দলীয় সভাপতি শেখ হাসিনাসহ সিনিয়র নেতাকর্মীদের কাছে বিতর্কীত হয়ে কোণঠাসায় আছেন।
এ ব্যাপারে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদের সঙ্গে যোগাযোগ করলে তিনি মোবাইলে বলেন, যতদিন বেঁচে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের আ’লীগের রাজনীতি করে যাব। এর বাইরে কোনো মন্তব্য করতে রাজি হননি।
প্রসঙ্গত, বিগত ওয়ান ইলেভেনের পর থেকে সুলতান মনসুর আওয়ামী লীগের সংস্কারপন্থী নেতা হিসেবে চিহ্নিত হয়ে দলের পদ পদবী হারিয়ে বেকায়দায় রয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত