সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় মা সমাবেশের আয়োজন



juriজেসমিন মনসুর: মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের সোনারুপা চা বাগান হাসপাতালে সিভিল সার্জন অফিস, মৌলভীবাজার কর্তৃক ২৬শে অক্টোবর এক মা সমাবেশের আয়োজন করা হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ কর্মকর্তা ডাঃ মহীউদ্দীন আহমেদ.। মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবু কিশোর রায় চৌধুরী, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জুড়ী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ জাহিদুল ইসলাম, মেডিকেল অফিসার, সিভিল সার্জন অফিস, মৌলভীবাজার। উপস্থিত ছিলেন জনাব মোঃ নাসির উদ্দিন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ও অহিজিৎ দাস, পরিসংখ্যান সহকারী, সিভিল সার্জন অফিস, মৌলভীবাজার। উপস্থিত থেকে সার্বিক সহযোগীতা করেন সোনারুপা চা বাগানের সহকারী ব্যবস্থাপক রেজাউর রহমান, কম্পাউন্ডার বাবু মনোজ চক্রবর্তী।

এছাড়া উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য পরিদর্শক বাবু প্রভাত চন্দ্র নাথ, সহ স্বাস্থ্য পরিদর্শক মোঃ কামরুজ্জামান খান ও এমটি(ইপিআই) এবাদুর রহমান।

মা সমাবেশে ৩৫ জন গর্ভবতী ও ২৫ জন দুগ্ধদানকারী মা উপস্থিত ছিলেন। মা সমাবেশে আগত বক্তাগন গর্ভবতীর বিপদচিহ্ন, গর্ভকালীন সেবা, প্রসব পরবর্তী সেবা, শাল দুধ খাওয়ানো, তিন দিনের মধ্যে গোসল না করানো, হাত ধোয়া ও নিরাপদ পানি পান করা সহ স্বাস্থ্য সচেতনতার উপর গুরুত্ব আরোপ করেন। উপজেলা ভাইস চেয়ারম্যান এধরনের কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন এবং পরবর্তীতে আরও মা সমাবেশ আয়োজন করার আগ্রহ ব্যক্ত করেন। সভাপতি মহোদয় সকলকে ধন্যবাদ জানিয়ে মা সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত