বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

আতংকে ঢাকা-সিলেট ও চট্টগ্রাম রেলপথের যাত্রীরা



66666666আখাউড়া রেলপথের শমশেরনগর-কুলাউড়ার মধ্যখানে আন্ত:নগর কালনী এক্সপ্রেস ট্রেনে ডাকাতির ঘটনায় রেলওয়ে পুলিশের সহকারী উপ-পরিদর্শক সাইফুজ্জামান বাদী হয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে মামলা করেছেন। এদিকে কালনী এক্সপ্রেস ট্রেনে যাত্রীবাহী বগিতে ডাকাতির ঘটনায় আতংকে রয়েছেন ঢাকা-সিলেট ও চট্টগ্রাম রেলপথের যাত্রীরা।

রেলওয়ে পুলিশ ও ট্রেনের ডাকাতদের কবলে পড়া ক্ষতিগ্রস্ত যাত্রীদের অভিযোগ, গত ২৪ অক্টোবর রাত পৌনে ১১টায় শমশেরনগর ও কুলাউড়া স্টেশনের মাঝামাঝি এলাকায় কালনী এক্সপ্রেস ট্রেনে ডাকাতির ঘটনা ঘটে। কালনী এক্সপ্রেসে এক বগি থেকে আরেক বগিতে চলাচল করা গেলেও যে বগিতে ডাকাতি হয়েছে তা ছিলো লোকাল একটি ট্রেনের একটি বগি। এ বগি থেকে অন্য বগিতে যাওয়া যায় না। আর এ সুযোগটি কাজে লাগায় ডাকাতদল। ৬০ আসনের এই শোভন আসনের বগিতে ৫০ জনের মতো যাত্রী ছিলেন। ডাকাতির শিকার ট্রেনযাত্রী কুলাউড়া উপজেলার মিন্টু দাশ (৪০), হেলাল মিয়া (২৭) ও ফয়সল মিয়া (৩০) জানান, লুঙ্গি পরিহিত মাঝারি বয়সের ৪/৫ জন ডাকাত হাতে ধারালো ছুরি বের করে তাদের জিম্মি করে ফেলে। পরে প্রত্যেক যাত্রীর পকেটে থাকা নগদ অর্থ, মোবাইল ফোনসেট ও অন্যান্য মালামাল নিয়ে কুলাউড়া স্টেশনের আগে নেমে পড়ে।
কুলাউড়া রেল স্টেশনের মাস্টার হরিপদ সরকার ও কর্তব্যরত স্টেশন মাস্টার হুমায়ুন কবির জানান, ঢাকা থেকে কালনী এক্সপ্রেস সিলেট যাচ্ছিলো। কুলাউড়া স্টেশনে ট্রেনটি থামার পর কয়েকজন যাত্রী নেমে তাদেরকে ডাকাতির বিষয়টি জানান। তারা জানান, আগে থেকে যাত্রীবেশে ওঠা কয়েকজন লোক দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে মোবাইল ফোন, নগদ টাকা ও মূল্যবান মালামাল নিয়ে গেছে। পরে কুলাউড়া স্টেশনে ট্রেনটি প্রবেশের আগে টিলাগাঁও নামক স্থানে ব্রীজের ওপর ট্রেনটি গতি কমালে ডাকাতদল নেমে চলে যায়। কুলাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ এসআই হাসেম জানান, কয়েকজন যাত্রী ডাকাতির ঘটনা নিয়ে থানায় আসেন এবং মৌখিত অভিযোগ দায়ের করেন। তারা প্রবাসযাত্রী হওয়ার কারণে লিখিত কোনো এজাহার থানায় দিতে রাজি হয়নি। তাই এ বিষয়ে ওইদিন ট্রেনে দায়িত্ব পালনকারী টিজি পার্টির প্রধান এএসআই সাইফুজ্জামান বাদী হয়ে মঙ্গলবার রাতে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা (নং-০৩) দায়ের করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত