শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পেলেন সিলেটের ৫ নেতা



1477737146এ কয়দিন সর্বত্র তুমুল আলোচনা সমালোচনার ঝড় বয়ে যায় । আধ্যাত্বিক নগরী সিলেট থেকে কেন্দ্রীয় কমিটিতে কারা স্থান করে নিচ্ছেন, কারা আছেন নেত্রীর গুডবুকে? এনিয়ে সংশ্লিষ্ট নেতাদের অনুসারীদের মধ্যে ছিলো নানান প্রশ্ন। আর কেন্দ্রে পদ পাওয়ার টেনশনও পিছু ছাড়ছিল না নেতাদের।
সম্মেলনের এক সপ্তাহের মাথায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার রাতে প্রেসিডিয়ামের সভা শেষে অষ্টমবারের মতো পুনর্নির্বাচিত দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কমিটির অনুমোদন দেন। গঠনতন্ত্র অনুযায়ী আগামী ৩ বছরের জন্য এসব কমিটি গঠন করা হয়েছে।
শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৮১টি পদের মধ্যে প্রেসিডিয়াম সদস্য পদে তিনটি, সম্পাদকমণ্ডলীর তিনটি এবং একটি সহ-সম্পাদক এবং চার উপদেষ্টা পরিষদের সদস্য পদে কাউকে এখন পর্যন্ত মনোনয়ন দেয়া হয়নি। আর এ কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই করে নিলেন সিলেটের ৫ নেতা।
আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির বিভিন্ন পদে আছেন সিলেটের আবুল মাল আব্দুল মুহিত (এমপি), সুরঞ্জিত সেনগুপ্ত (এমপি), নুরুল ইসলাম নাহিদ(এমপি), অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ ও বদরুদ্দিন আহমেদ কামরান।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের মোট ৩৮ জনের মধ্যে আছেন সিলেটের আবুল মাল আব্দুল মুহিত (এমপি) ও সুরঞ্জিত সেনগুপ্ত (এমপি)। তাছাড়া সুরঞ্জিত সেনগুপ্তকে সংসদীয় বোর্ডেও রাখা হয়েছে। কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে আছেন নুরুল ইসলাম নাহিদ(এমপি)। সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে জায়গা করলেন বদরুদ্দিন আহমেদ কামরান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত