শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলে জেডিসি পরীক্ষার হলে পানি, পরীক্ষার্থীদের চরম ভোগান্তি



unnamed-13-2মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী সুনামধন্য আনোয়ারুল উলুম ফাজিল (ডিগ্রী) মাদরাসা মাঠসহ পরীক্ষার হলে পানি জমে থাকায় ২০১৬ সালের জেডিসি পরীক্ষায় অংগ্রহণ করা ছাত্র-ছাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। মাদ্রাসার পরীক্ষা কেন্দ্র কোড নং ৭১৩ । এই কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৪৪ জন।
শ্রীমঙ্গলে টানা গত কয়েকদিন বৃষ্টিপাতের কারণে গত দিনের মতো আজও একই ভোগান্তির কবলে পড়েন জেডিসি পরীক্ষার্থীরা। সরেজমিনে গিয়ে দেখা যায় মাদরাসার ক্যাম্পাসের ভেতরে পানি আর পানি। পরীক্ষার্থীরা পাদুকা হাতে নিয়ে পায়জামা তুলে পরীক্ষার হল রুমে প্রবেশ করছে। মাদরাসা মাঠ ও পরীক্ষা হলে পানি জমে থাকার কারণে আলিয়া মাদরাসার মাদরাসার প্রিন্সিপাল বিকল্প কিছু করতে না পারায় শিক্ষার্থীসহ পরীক্ষা সংশ্লিষ্টরা চরম বিপাকে পড়েছেন। এ পরিস্থিতি নিরসনে দ্রুত কার্যকরি ব্যবস্থা নেওয়ার জন্য পরীক্ষার্থীরা মাদরাসা কর্তৃপক্ষের নিকট দাবি জানান।
মাদ্রাসার প্রিন্সিপাল জানান, মাদ্রাসার আসে পাশে ড্রেইন ব্যাবস্থা না থাকার কারনে সামান্য বৃষ্টি হলেই মাদ্রাসায় পানি জমে। ক্লাস রুমে পানি ঢুকে গিয়ে ক্লাসের অসুবিধার সৃষ্টি হয়। প্রতি বছরই আমাদের এই মাদ্রাসায় বর্ষা মৌসুমে পানি জমে থাকে। মাদ্রাসার ভেতরে মাটি ভড়াট এবং দ্বিতলা ভবন হলে হয়তো এমন অবস্থা আর থাকবেনা। সে জন্য তিনি কর্তৃপক্ষের নিকট দাবি জানান।
এদিকে শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে আজ সোমবার সকালে মাদ্রাসার ক্যাম্পাস ও পরীক্ষার হল পরিদর্শনে আসেন শ্রীমঙ্গল ৩নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়। তিনি অব্যবস্থাপনা রোধে সুষ্টু ব্যবস্থপনার আশ্বাস প্রদান করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত