বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

কুলাউড়ায় গণপ্রকৌশল দিবস পালিত



unnamed-9-11স্কিল্ড ফর ফিউচার ওয়াল্ড অফ ওয়ার্ক’ এই প্রতিপাদ্য নিয়ে গণপ্রকৌশল দিবস উপলক্ষে ইন্সটিটিশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর ৪৬তম প্রতিষ্টা বার্ষিকীতে কুলাউড়া উপজেলা শাখার আয়োজনে গতকাল ১২নভেম্বর শনিবার র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে পালিত হয়েছে।
সকাল ১১টায় উপজেলা চত্তর থেকে এক র‌্যালী আইডিইবির প্রকৌশলী, রাজনীতিবিদ, সাংবাদিকদের অংশগ্রহনে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম।
র‌্যালী শেষে কুলাউড়া উপজেলা পরিষদ সভকক্ষে আয়োজিত আলোচনা সভায় উপজেলা প্রকৌশলী ও আইডিইবি’র প্রধান উপদেষ্টা আবুল হোসেন এর সভাপতিত্বে ও আইডিইবি’র উপজেলা শাখার সভাপতি প্রকৌশলী কামরুজ্জামান এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সম্পাদক সহকারী অধ্যাপক সিপার উদ্দিন আহমদ, সাংবাদিক ময়নুল হক পবন ও সাংবাদিক এমদাদুর রহমান চৌধুরী জিয়া।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইডিইবি’র উপজেলা শাখার সহ-সভাপতি প্রকৌশলী আলতাফ হোসেন, সাধারন সম্পাদক প্রকৌশলী পারভেজ ইষেন, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মোঃ আব্দুর রাকিব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী শিমুল আলী, প্রকৌশলী মিফতা উদ্দিন প্রমুখ।
প্রকৌশলীরা তাদের বক্তব্যে বলেন, আমরা গণ মানুষের ট্যাক্স এর টাকায় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় প্রকৌশলী হয়েছি, তাই গণ মানুষের কাছে আমরা দ্বায়বদ্ধ। আমরা দেশের গণ মানুষের অর্থনৈতিক মুক্তি ও দেশে সার্বিক উন্নয়নের কথা ভেবে গ্রাম থেকে শহর তথা সর্বক্ষেত্রে কাজ করে যাচ্ছি। বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার লক্ষে এবং এর প্রসার সহ জনপ্রিয় করে তোলার জন্য প্রতি বছর ০৮নভেম্বর থেকে সপ্তাহব্যাপী বর্ণাঢ্য আয়োজনে সারা দেশে সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতায় আমরা ‘গণপ্রকৌশল দিবস’ পালন করে থাকি। সরকারের কাছে আমাদের দাবী গণ প্রকৌশল দিবসটি যেন রাষ্ট্রিভাবে পালন করা হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত