সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

আজ মওলানা ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী



unnamed-3আজ ১৭ নভেম্বর বৃহস্পতিবার মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী। ১৯৭৬ সালের এই দিনে ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসুচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হচ্ছে।
মজলুম জননেতা আবদুল হামিদ খান ভাসানীর মাজারে শ্রদ্ধার্ঘ জানাতে গতকাল বুধবার সন্ধ্যা থেকেই ঢল নামে হাজারো মানুষের। তারা তাদের প্রিয় নেতার আত্বার মাগফেরাত কামনায় সমাধী প্রাঙ্গনে মোমবাতি-আগরবাতি জ্বালিয়ে সারা রাত দোয়া ও মোনাজাত করেন। সন্ধ্যা থেকেই ভাসানীর ভক্ত-মরিদানদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।
রাতে ঐতিহাসিক দরবার হলে খোদা-ই-খেদমতগার ও ন্যাপ ভাসানীর যৌথ আলোচনা সভা ও মারফতি মুর্শিদী মজলিশ অনুষ্ঠিত হয়। খোদা-ই-খেদমতগার এর চেয়ারম্যান হাসরত খান ভাসানীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ ভাসানীর ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হাই সরকার, সিনিয়র ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান খান, খোদা-ই-খেদমতগার এর উপদেষ্টা আব্দুল খালেক সিদ্দিকী, কবি বুলবুল খান মাহবুব, জেলা আওয়ামীরীগ নেতা তানভীর হাসান প্রমুখ।
আজ বৃহস্পতিবার সকালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজারে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন-এর নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়া ভাসানির পরিবারসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া দিনব্যাপী নানা কর্মসুচীর মধ্য দিয়ে পালিত হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত