বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সিং রাঙামাটিবাসীর



unnamed-4পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তির আলোকে গঠিত পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের কাজ শেষে সমতল এলাকার মতো পার্বত্য চট্টগ্রামে সরকারের ৫০ ভাগ অধিগ্রহণকৃত ভূমি ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে রাঙামাটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কমপ্রেক্স প্রাঙ্গনে প্রধানমন্ত্রীর সাথে রাঙামাটি জেলার তৃণমুল পর্যায়ের জনগনের সঙ্গে ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠানে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাঙামাটির কাপ্তাই হ্রদের শাখা নদী গুলোর ড্রেজিং ও রাঙামাটির কার্পেন্টার শিল্প ঘোষণার দাবীর বিষয়ে বিবেচনা করা হবে। রাঙামাটি শিক্ষা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেছেন, রাঙামাটিতে খুবই দ্রুত শিক্ষা ব্যবস্থা উন্নয়ন করা হবে এবং রাঙামাটি মহিলা কলেজসহ খাগড়াছড়ি ও বান্দারবানে একটি করে বাস দেওয়ার ঘোষণা তিনি।
এসময় অনুষ্ঠানে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, সাবেক পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, সংসদ সদস্য ঊষাতন তালুকদার, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু,পার্বত্য উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অরুন কান্তি ঘোষ,রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা,রাঙামাটি জেলার পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান,বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) ড.প্রদানেদু চাকমা,রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ টিপু সুলতান এবং রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করেন।
কনফারেন্সে দীপংকর তালুকদার দাবি, পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার করে এলাকার সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া সাধারণ মানুষের পক্ষ পার্বত্য হেডম্যান সমিতির পক্ষে পার্বত্য এলাকায় সরকার অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপুরণের পরিমান সমতলের মতো ধার্য্য করতে এবং হেডম্যান ভাতা বৃদ্ধির দাবী জানান ।
রাঙামাটিতে সন্ত্রাস জঙ্গীবাদ উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধ সহ সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে আয়োজিত এই ভিডিও কনফারেন্সিং শহরের ৫ টি এলাকায় সম্প্রচার করা হয়।
অপরদিকে রাঙামাটি জেলার বিভিন্ন উপজেলা বাঘাইছড়ি, বিলাইছড়ি, বরকল, লংগদু, জুরাছড়ি, নানিয়ারচর, কাপ্তাই, কাউখালী, রাজস্থলী উপজেলায় ভিডিও কনফারেন্সিং সম্প্রচার করা হয়। এতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত