বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ভারতের কানপুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ৯১



full_954719343_1479614795ভারতের উত্তরাঞ্চলে কানপুরের পুখরাইয়ার কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস রেলেও ১৪টি বগি লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৯১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে, এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানায় এনডিটিভি। পুলিশ ও প্রশাসন আশঙ্কা করছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, স্থানীয় সময় শনিবার রাত ৩টার দিকে কানপুর থেকে ১০০ কিলোমিটার দূরে পুখরায়ান এলাকায় ইন্দোর-পাটনা এক্সপ্রেস এই দুর্ঘটনায় পড়ে।

উত্তর প্রদেশ পুলিশের এডিজি দলজিত সিং চৌধুরীর বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া লিখেছে, দুর্ঘটনার ঘটনাস্থল থেকেই ৯১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

জানা যায়, ট্রেনটি ইন্দোর থেকে পাটনা যাচ্ছিল। রবিবার ভোর তিনটার কিছু পরে মালাসার ও পুখরাইয়া স্টেশনের মাঝে ট্রেনটি লাইনচ্যুত হয়। একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন রেলের উচ্চপদস্থ কর্তারাও।

নর্দান সেন্ট্রাল রেলওয়ের মুখপাত্র বিজয় কুমার এ খবর নিশ্চিত করে ‍জানান, চিকিৎসক ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। রেলের লাইনচ্যুত হওয়া কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলেও জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত