শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি, মামলা দায়ের



full_498076126_1480312651নিউজ ডেস্ক: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুইজন নিহত হওয়ার পর পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সোমবার সকাল ৯টা থেকে ফুলবাড়িয়ার উপজেলা সদরে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার জানিয়েছেন।
তিনি জানান, জনগণের জান-মালের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকবে। ফুলবাড়িয়া কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও স্থানীয়দের সঙ্গে রোববার পুলিশের সংঘর্ষ বাঁধলে কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারী সফর আলীর (৭০) মৃত‌্যু হয়; আহত হন আরও ২০ জন।

ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ দাবি আদায় কমিটির আহ্বায়ক অধ্যাপক এস এম আবুল হাশেমের অভিযোগ, পুলিশ আন্দোলনকারীদের উপর চড়াও হলে হতাহতের ঘটনা ঘটে।

অন‌্যদিকে সংঘর্ষের জন‌্য আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের দায়ী করেছে পুলিশ। ফুলবাড়িয়া থানার এসআই রফিক পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধার অভিযোগ এনে রোববার রাতে চারশ’ থেকে পাচশ’ জনের বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় মামলা দায়ের করেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত