মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

আইভীকে ঠেকাতে বিএনপির ১০০ টিম



3নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে জয় ছাড়া অন্য কিছু ভাবতে চাইছে না বিএনপি। যত ঝড়ই আসুক না কেন শেষ পর্যন্ত মাঠে থাকার পরিকল্পনা পাকা করেছে দলটির হাইকমান্ড।
জানা গেছে, নির্বাচনে জয় পেতে কেন্দ্রীয় ও স্থানীয়ভাবে মনিটরিং টিম গঠনসহ নানা প্রস্তুতি নেয়া হচ্ছে। দলের স্থায়ী কমিটির এক নেতার নেতৃত্বে কেন্দ্রীয় মনিটরিং টিম গঠন হচ্ছে। একই সঙ্গে স্থানীয়ভাবে প্রতি ওয়ার্ডে মনিটরিং কমিটি গঠন করার কাজ শুরু হয়ে গেছে। কেন্দ্রীয় মনিটরিং টিম স্থানীয় টিমকে নির্বাচনী প্রচারে নানা পরামর্শ দেবে।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মোট ১৭১টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হবে। সার্বিক বিষয় দেখভাল করার জন্য কেন্দ্রভিত্তিক টিম করার চিন্তা করা হচ্ছে। এছাড়াও কেন্দ্রীয়ভাবে নির্বাচন মনিটরিং করা,নির্বাচন কমিশনের সঙ্গে সার্বিক বিষয় নিয়ে যোগাযোগ করার জন্য আলাদা টিম করা হবে বলেও জানা গেছে।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জে ভোটগ্রহণ হবে। নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী হলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ৫ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু হবে নারায়ণগঞ্জে। জানা গেছে, প্রচার শুরুর আগেই টিম গঠনসহ সার্বিক কর্মকাণ্ড শেষ করতে চায় বিএনপি। এ লক্ষ্যে পুরোদমে কাজ শুরু হয়েছে।
এছাড়া বিএনপির পেশাজীবী বিভিন্ন সংগঠন ও অঙ্গ সংগঠনের নেতারা টিম আকারে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় অংশ নিবেন বলে জানা গেছে।
এদিকে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্বাচনী প্রচারে অংশ নেয়ায় বাধা নেই। বিএনপি নির্বাচনী লড়াইয়ে খালেদা জিয়াকে কাজে লাগাতে চায়। বিএনপি নেতারা মনে করেন, খালেদা জিয়া প্রচারে অংশ নিতে পারলে ভোটের মাঠের চিত্র পাল্টে যাবে। কারণ আইনি জটিলতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের মন্ত্রী এমপিরা প্রচারের নামতে পারবেন না।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত